কুমিল্লায় বিএনপির অফিস ভাঙচুর

কুমিল্লা: কুমিল্লায় জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটি গঠন নিয়ে সৃষ্ট অসন্তোষে দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে ভাঙচুর করেছে ক্ষুব্ধ নেতা-কর্মীরা।মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। বিক্ষুব্ধ নেতা-কর্মীরা পার্টি অফিসের চেয়ার-টেবিল ভাঙচুর করেন।

বিকেলে কুমিল্লা মহানগর ও দক্ষিণ জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠনের পর রাতে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) মেয়র মনিরুল হক সাক্কু সমর্থিত ছয়জন ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশীদ ইয়াছিন গ্রুপ সমর্থিত পাঁচজনসহ মোট ১১ জন ছাত্রদল নেতা প্রত্যাশিত পদ না পেয়ে এ ভাঙচুর চালান।

এর আগে সন্ধ্যায় তারা নগরীর কান্দিরপাড়ের জেলা বিএনপির পার্টি অফিসে সাংবাদিক সম্মেলন করে সোয়া ৯টায় পদত্যাগ করেন।কুসিক মেয়র মনিরুল হক সাক্কু গ্রুপের যারা পদত্যাগ করেছেন তারা হলেন- মহানগর ছাত্রদলের সহ-সভাপতি আসিফ ইকবাল ফারিয়াল ও সাংগাঠনিক সম্পাদক শরিফ উদ্দিন বাহার এবং কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি ওমর ফারুক সার্কিট, সহসভাপতি আরিফুর রহমান সুমন, জামাল হোসেন নয়ন ও সাংগাঠনিক সম্পাদক মো. সাইফুদ্দিন।

এ ছাড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশীদ ইয়াছিন গ্রুপ সমর্থিত পাঁচজন প্রত্যাশিত পদ না পাওয়ায় পদত্যাগ করেছেন। তারা হলেন- মহানগর ছাত্রদলের সহসভাপতি তুষার পাল, সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন শিবলু এবং জেলা দক্ষিণ ছাত্রদলের সহসভাপতি শরিফুল ইসলাম সওদাগর, যুগ্ম সম্পাদক রায়হান চৌধুরী ও যুগ্ম সম্পাদক ইরফানুল হক বাবু।