চিকিৎসা বিভ্রাটে যেন কোনো রোগী না মারা যায়: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, চিকিৎসা বিভ্রাটের জন্য যেন কোনো রোগী না মারা যায় সেই দিকে ডাক্তারদের লক্ষ্য রাখতে হবে। রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজটি যেন মানুষ মারার কারখানায় পরিণত না হয়, সেই দিকে এই মেডিকেল কলেজের ডাক্তার ও শিক্ষার্থীদের মনোনিবেশ করতে হবে।

এ সময় উপস্থিত বিশিষ্ট শিল্পপতি আবদুল কাদির মোল্লার দিকে ইঙ্গিত করে রাষ্ট্রপতি বলেন, আবদুল কাদির মোল্লা নরসিংদী ও কিশোরগঞ্জ জেলাসহ বিভিন্ন জায়গায় শিক্ষার মানোন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন- এই জন্য তাকে ধন্যবাদ।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তিন দিনের সরকারি সফরে কিশোরগঞ্জ এসে সফরের শেষ দিন বুধবার দুপুরে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার জাফ্রাবাদে প্রতিষ্ঠিত প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ আয়োজিত সংবর্ধনায় এসব কথা বলেন।

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তার নিজ নামে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটি সংবর্ধনার আয়োজন করে।

এ সময় রাষ্ট্রপতি কলেজ ক্যাম্পাসে দানবীর আবদুল কাদির মোল্লার নামে নির্মিতব্য একটি হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের গভর্নিং বোর্ডের চেয়ারম্যান ও রাষ্ট্রপতির সহধর্মিণী রাশিদা হামিদ, রাষ্ট্রপতিপুত্র কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের এমপি রেজওয়ান আহমেদ তৌফিক, নরসিংদীর বিশিষ্ট শিল্পপতি দানবীর আব্দুল কাদির মোল্লা, রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. আ ন ম নৌশাদ খান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক সারওয়ার মোর্শেদ চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ ও রাষ্ট্রপতির মেঝ ছেলে মেডিকেল কলেজের অন্যতম পরিচালক রাসেল আহমেদ তুহিন।