নৌকায় উঠতে চান বি. চৌধুরী

দলীয় প্রতীক কুলা নিয়ে নির্বাচন করবে ডা. বদরুদ্দোজা চৌধুরীর বিকল্প ধারা বাংলাদেশ। পাশাপাশি মহাজোটে অন্তর্ভূক্ত হলে দলটির কিছু নেতা নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে। আজ নির্বাচন কমিশনকে দেয়া এক চিঠিতে নির্বাচনী প্রতীক নিয়ে দলীয় অবস্থানের কথা জানিয়েছে যুক্তফ্রন্ট।

বৃহস্পতিবার ছিল জোটগতভাবে নির্বাচনী প্রতীক ব্যবহারের বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিত করার শেষ দিন। কিন্তু মহাজোটে যোগ দেয়া নিশ্চিত না হওয়ায় প্রথমে গতকাল সকালে কমিশনের কাছে সময় বাড়ানোর অনুরোধ করেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ড. এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী। নির্বাচনী জোটের প্রতীক বরাদ্দের সময়সীমা ১০ দিন বাড়িয়ে ২৬ নভেম্বর করার অনুরোধ জানিয়ে সিইসিকে চিঠি দেন তিনি।

চিঠিতে বলা হয়, আগামী জাতীয় সংসদ নির্বাচনের পূন:তফসিলের পর জোটের প্রতীক বরাদ্দ সংক্রান্ত বিষয়টি অবহিত করার সময়সীমা ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। যুক্তফ্রন্টসহ অন্যান্য রাজনৈতিক দলের দাবির প্রেক্ষিতে নির্বাচন এক সপ্তাহ পিছিয়ে দিয়ে পুন:তফসিল করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

যুক্তফ্রন্ট এখনো জোট সম্প্রসারণের কাজ চালিয়ে যাচ্ছে, তাই নির্বাচনী জোটের প্রতীক বরাদ্দের ব্যাপারে আপনাদের দেয়া সময়সীমা বৃদ্ধি করা যৌক্তিক ও প্রয়োজন। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এবং জোটভূক্ত দলসমূহের সম্প্রসারণের কার্যক্রম নির্বিঘ্নে শেষ করতে নির্বাচনী জোটের প্রতীক বরাদ্দের সময়সীমা ১০ দিন বাড়িয়ে ২৬ নভেম্বর পুন:নির্ধারনের জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ করছি।