কখনো ভাবিনি, এত সাফল্য পাব: মেসি

গত মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ গোলদাতা ছিলেন লিওনেল মেসি। শুধু লা লিগাতেই ৩৪ গোল করেছেন আর্জেন্টাইন জাদুকর। এরই প্রতিদান হিসেবে জিতেছেন গোল্ডেন শু। মঙ্গলবার রাতে ক্যারিয়ারে পঞ্চমবারের মতো এই পুরস্কার হাতে নিয়েছেন তিনি।

মেসিই এখন সবচেয়ে বেশি গোল্ডেন শু জেতা খেলোয়াড়। এর আগে ২০০৯-১০, ২০১১-১২, ২০১২-১৩ এবং ২০১৬-১৭ মৌসুমে এই পুরস্কার জিতেছিলেন তিনি। তালিকায় দুই নম্বরে আছেন রিয়াল মাদ্রিদের সাবেক ও বতর্মানে জুভেন্টাসে খেলা ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি চারবার জিতেছেন এই খেতাব।

এতবার গোল্ডেন শু জিতেও অবশ্য কোনো অহংকার নেই মেসির মনে। পুরস্কার জেতার পর আর্জেন্টাইন তারকা বিনয়ের সঙ্গে বলেছেন, ‘যখন ক্যারিয়ার শুরু করেছিলাম, এসব প্রত্যাশা করিনি। অবশ্যই আমার স্বপ্ন ছিল একজন পেশাদার ফুটবলার হওয়া। কিন্তু কখনো ভাবিনি এত সাফল্য পাব।’

রোনালদোর সমান পাঁচটি ব্যালন ডি’অরও জিতেছেন মেসি। তবে সতীর্থদের সহযোগিতা না পেলে কোনো ব্যক্তিগত সাফল্যই সম্ভব হতো না বলে মনে করছেন মেসি। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমি এমন খেলোয়াড়দের সঙ্গে খেলি, নিজেদের পজিশনে যারা বিশ্বসেরা। যে কারণে এসব পুরস্কার জেতা আমার জন্য অনেকটা সহজ হয়েছে।’

চলতি মৌসুমে এরই মধ্যে লা লিগায় ১৪ গোল করে ফেলেছেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে এখন পর্যন্ত তিনিই সর্বোচ্চ গোলদাতা। তাহলে কি আগামী মৌসুমে আরেকটি গোল্ডেন শু জিততে চলেছেন বাঁ পায়ের জাদুকর?