যশোরে সাংবাদিকের বাবাকে নির্যাতনের ঘটনায় পুলিশ কর্মকর্তা ক্লোজড

যশোরে সাংবাদিক আল মামুন শাওনের বাবা ব্যবসায়ী মশিয়ার রহমান বাবলু(৫৫)কে নির্যাতনের ঘটনায় শার্শা থানার দারোগা এস আই শাহাবুরকে ক্লোজ করা হয়েছে। আহত মশিয়ার রহমান বাবলুকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে ভর্তি আহত মশিয়ার রহমান জানান, মঙ্গলবার বেলা আনুমানিক একটার দিকে তিনি ও তার সহকর্মী দিলিপ ব্যবসায়ীক কাজ শেষে ভ্যাসপা মোটরসাইকেল যোগে শার্শা থেকে যশোরে ফিরছিলেন। পথিমধ্যে যশোর-বেনাপোল সড়কের শ্যামলাগাছিতে পৌছুলে এস আই শাহাবুরের নেতৃত্বে একদল পুলিশ তাদেরকে দাঁড় করায়। এরপর তাদের শরীর তল্লাসী করে কোন কিছু পায় না। এতে এস আই সাহাবুর ক্ষিপ্ত হয়ে মশিয়ারের পকেটে থাকা ব্যবসায়ীক কাজের ২০ হাজার টাকা হাতিয়ে নেবার চেষ্টা করে। কিন্তু মশিয়ার এতে বাধ সাধলে এস আই শাহাবুর ব্যবসায়ী মশিয়ারকে বেধড়ক মারপিট করে। এতে মশিয়ার গুরুত্বর অসুস্থ হয়ে পড়েন। তাকে সেখান থেকে তার সহকর্মী দিলিপ দ্রুত এনে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

বিষয়টি যশোরের পুলিশ সুপার মইনুল হককে জানানো হলে তিনি ঘটনা তদন্তের জন্য হাসপাতালে পাঠান অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসেরকে। অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসের হাসপাতালে আহত মশিয়ার রহমানের সাথে কথা বলে বেরিয়ে যাওয়ার পর এস আই শাহাবুরকে ক্লোজ করা হয়।

এসআই শাহাবুরের ক্লোজের বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসের নিশ্চিত করেছেন।

এদিকে একজন দারোগা কর্তৃক সাংবাদিক শাওনের পিতাকে মারপিট করে টাকা ছিনতাইয়ের চেষ্টার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

প্রদত্ত এক বিবৃতিতে সংগঠনের সভাপতি ফকির শওকত, সহ-সভাপতি শেখ দিনু আহমেদ, সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম, কোষাধ্যক্ষ বদরুদ্দিন বাবুল, দপ্তর সম্পাদক মালেকুজ্জামান কাকা ও নির্বাহী সদস্য এম.আর রকি এঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

অনুরুপ এক বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহকারী মহাসচিব মহিদুল ইসলাম মন্টু, বিএফইউজে’র সাবেক নির্বাহী কমিটির সদস্য ও দৈনিক লোকসমাজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু এবং সাপ্তাহিক বাংলালোক পত্রিকার সম্পাদক এ.কে.এম গোলাম সরওয়ার। নেতৃবৃন্দ অবিলম্বে দোষি পুলিশ কর্মকর্তার শাস্তি দাবি করেছেন।