বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হবেন: কাদের

ফাইল ছবি

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেবেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার বেলা ১২টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিরোধী দল শক্তিশালী হলে গণতন্ত্রের জন্য ভালো। বিএনপি দুর্বল হোক, সেটা আমরা চাই না। কিন্তু তারা নিজেদের নেতিবাচক রাজনীতির জন্য দুর্বল হলে আমাদের কিছু করার নেই।

তিনি আরো বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেওয়ার আগেই হেরে যায়। তারা নালিশের রাজনীতি করছে। তারা নেতিবাচক রাজনীতি আঁকড়ে ধরে আছে। তারা পুরোনো মরচে ধরা হাতিয়ার নেতিবাচক রাজনীতির হাতিয়ার ব্যবহার করছে।

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম দফায় আওয়ামী লীগ–মনোনীত চেয়ারম্যান পদে ৮৭ প্রার্থীর নামের তালিকা প্রকাশ করেন ওবায়দুল কাদের।

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্ধারণে নিয়ে ৭’শ অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সেটা দলের অভ্যন্তরীণ ব্যাপার। সব বিবেচনা করেই ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড তালিকা চূড়ান্ত করেছে।

উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে দলীয়ভাবে আওয়ামী লীগ প্রার্থী দিবে না জানিয়ে তিনি বলেন, উন্মুক্তভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে যে কোনো প্রার্থী অংশ নিতে পারবেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।