প্রস্তুতি ম্যাচে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

আয়ারল্যান্ডের ক্লন্টার্কে আজ থেকে শুরু হয়ে গেলো ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। উদ্বোধনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি স্বাগতিক আয়ারল্যান্ড। বাংলাদেশ মাঠে নামবে ৭ মে। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

তবে ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে বাংলাদেশ আজই নেমেছে প্রস্তুতি ম্যাচ খেলতে। ডাবলিনের মালাহাইডে এই ম্যাচে বাংলাদেশ খেলতে নেমেছে আয়ারল্যান্ড ‘এ’ দলের সঙ্গে। এই প্রস্তুতি ম্যাচেই বোঝা যাবে, বাংলাদেশ আসলে আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের কন্ডিশনের জন্য কতটা প্রস্তুত।

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে টস করতে নেমে কয়েন নিক্ষেপে জিততে পারেননি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আয়ারল্যান্ড ‘এ’ দল। বাংলাদেশকে প্রথমে করতে হচ্ছে বোলিং।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলার জন্য ১ মে দেশ ছেড়ে যায় বাংলাদেশ দলের ক্রিকেটাররা। মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে এখন ইউরোপের দেশটিতে রয়েছেন বাংলাদেশের ১৯জন ক্রিকেটার। বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ জনের সঙ্গে এই সিরিজে এবং অনুশীলনের জন্য নেয়া হয়েছে আরও অতিরিক্ত চারজন ক্রিকেটারকে। নাঈম হাসান, ইয়াসির আলি রাব্বি, ফরহাদ রেজা এবং তাসকিন আহমেদকে।