কুমিল্লায় পুলিশের সঙ্গে ‌‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

gun fight

কুমিল্লার বুড়িচং উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ৩ জন নিহত হয়েছেন। রোববার দিবাগত রাত পৌনে ৩টার দিকে উপজেলার কোমল্লায় গোমতী নদীর বেড়িবাঁধে এই ঘটনা ঘটে। পুলিশের দাবি, তারা ডাকাত দলের সদস্য।

নিহতরা হলেন- কুমিল্লার দেবিদ্বার উপজেলার জয়নাল আবেদীনের ছেলে বাবুল(৩৯), ব্রাহ্মণপাড়া উপজেলার গোপালনগর দিঘিরপাড় গ্রামের তাজুল ইসলামের ছেলে এরশাদুল(২৬) ও বুড়িচং উপজেলার জগতপুর গ্রামের আবুল হাশেমের ছেলে অলি মিয়া (৪৩)।

কুমিল্লা ডিবি পুলিশের ওসি মো. মাঈনুদ্দিন জানান, কোমল্লায় গোমতী নদীর বেড়িবাঁধে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরে বুড়িচং থানা পুলিশ ও ডিবি পুলিশ সেখানে অভিযান চালায়। এসময় ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে তিন ডাকাত আহত হয় এবং অন্যরা পালিয়ে যায়। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, এসময় বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস, এসআই মোজাম্মেল, এএসআই গোলাম মহিউদ্দিন ও কনস্টেবল রফিক আহত হন। ঘটনাস্থল থেকে পিস্তল, পাইপগান, গুলি ও রামদা উদ্ধার করা হয়েছে। নিহতদের বিরুদ্ধে ডাকাতি, খুন, অস্ত্র ও মাদকসহ ৫টিরও বেশি মামলা রয়েছে বলে জানান ওসি।