যশোরে বর্ণাঢ্য আয়োজনে মাসব্যাপী বিজয় মেলার উদ্বোধন

bijoy mela

মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করে যশোরে ম্যাসব্যাপী বিজয় মেলা উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকেলে গাড়িখানা পুলিশ ক্লাব মাঠে আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ব্যতিক্রমী এ মেলার উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন সিকদার। এ সময় মুক্তিযোদ্ধা রবিউল আলম ও গ্রামেরকাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন সহ বিভিন্ন শ্রেণীর ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে আলোচনা সভা শেষে প্রয়াত মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন মুক্তিযোদ্ধা অশোক কুমার রায়, মোহাম্মদ আলী স্বপন, জাহাঙ্গীর আলী, বাবর আলী, আয়োজক কমিটির প্রধান সমন্বায়ক শহিদুল ইসলাম চাঁন, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক কামরুজ্জামান।

সভাশেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে মেলা কতৃপক্ষ। অনুষ্ঠান সঞ্চালনা করেন গ্রামেরকাগজের বিশেষ প্রতিনিধি দেওয়ান মোর্শেদ আলম। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশেত্ববোধক গান পরিবেশন করেন বেগম রোকেয়া স্বর্ণপদক প্রাপ্ত শিল্পী শাহীন হোসেন, মনিষা গাঙ্গুলি, রুমানা খান চৌধুরী, আমিনুল ইসলাম লাবলু প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফা, মেলা আয়োজক কমিটির সমান্বয়ক সাজ্জাদ হোসেন বাবু, শিমুল ভূইয়া, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতা হৃদয় হোসেন, কামাল হোসেন, হিরোক চৌধুরী, আক্তারুজ্জামান, শাহাজাদা, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, মুন্না হোসেন, তোরসা সহ সাংবাদিক, ব্যবসায়ী ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মেলার মিডিয়া পার্টনার দৈনিক গ্রামের কাগজ ও স্বাস্থ্য বিষয়ক সহযোগিতায় রয়েছে রেনেসাঁ হাসপাতাল। মাসব্যাপি মেলায় মুক্তিযোদ্ধাদের জন্য ৬, ১৬ ও ২৬ ডিসেম্বর বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হবে। এছাড়া ১৪ ডিসেম্বর মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আয়োজন ইভেন্টম্যানেজমেন্টের পরিচালনায় ব্যতিক্রমী এ মেলায় বাঁচ্চাদের বিনোদনের পাশাপাশি হরেক রকম পন্যের পসরা সাজিয়েছে দোকানীরা।