এবার আর্চারিতে ছয় স্বর্ণ বাংলাদেশের

নেপালে অনুষ্ঠিত এশিয়ান গেমস থেকে রোববার সকালে দুই স্বর্ণ জয়ের সুখবর দেয় আর্চারিতে অংশ নেওয়া বাংলাদেশ নারী ও পুরুষ দল। ওই আর্চারি থেকেই রোববার বাংলাদেশ তুলে নিয়েছে ছয়টি স্বর্ণ। এদিন অংশ নেওয়া আর্চারির ছয়টি ইভেন্টেই শেষ হাসি হেসেছেন বাংলাদেশের আর্চারররা। এছাড়া নারী ক্রিকেট দলের স্বর্ণ জয় মিলিয়ে এসএ গেমসে দারুণ এক দিন গেল বাংলাদেশের।

রিকার্ভ পুরুষ দলগত: রুমান সানা, তামিমুল ইসলাম আর হাকিম আহমেদ রুবেল রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে স্বর্ণ জয় করেন। তারা ৫-৩ সেট পয়েন্টে শ্রীলংকা দলকে হারান।

রিকার্ভ নারী দলগত: বাংলাদেশের নারী আর্চারি দলও জয় করেন স্বর্ণ। ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা আর বিউটি রায় রিকার্ভ নারী দলগত ইভেন্টে স্বর্ণের দেখা পান। তারা ৬-০ সেট পয়েন্টে শ্রীলংকা দলকে হারান।

রিকার্ভ মিশ্র দলগত: আর্চারির মিশ্র ইভেন্টে দেশকে স্বর্ণ এনে দেন রুমান সানা এবং ইতি খাতুনের জুটি। ফাইনালে ভুটান দলকে ৬-২ সেট পয়েন্টে হারিয়েছেন তারা। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে জিতেছেন স্বর্ণ।

কম্পাউন্ড পুরুষ দলগত: ফাইনালে বাংলাদেশের সোহেল রানা, অসীম কুমার দাস আর আশিকুজ্জামান ২২৫-২১৪ স্কোরের ব্যবধানে ভুটান দলকে হারিয়েছেন। কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে জিতেছেন স্বর্ণ।

কম্পাউন্ড নারী দলগত: শ্রীলংকা দলকে ২২৬-২১৫ স্কোরের ব্যবধানে হারিয়েছেন বাংলাদেশের সুস্মিতা বণিক, সুমা বিশ্বাস আর শ্যামলী রায়। কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে জিতেছেন স্বর্ণ।

কম্পাউন্ড মিশ্র দলগত: বাংলাদেশের সোহেল রানা আর সুস্মিতা বণিক কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ১৪৮-১৪০ স্কোরের ব্যবধানে হারিয়েছেন নেপালকে। আর্চারি থেকে দেশকে এনে দিয়েছেন স্বর্ণ।