রাবি স্টেশনে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্টেশনে অল্পের জন্য বড় দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে রাজশাহীগামী একটি ট্রেন। বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে স্টেশনের কাছে রেল লাইন ভাঙা দেখে লাল কাপড় টাঙ্গিয়ে ট্রেনটি থামিয়ে দেওয়া হয়।

রাবি’র এক শিক্ষার্থী রেল লাইন ভাঙা দেখে স্থানীয় গেটম্যানকে বিষয়টি জানান। এসময় তিনি লাল কাপড় টাঙ্গিয়ে ট্রেনটি থামিয়ে দেন। পরে লাইন মেরামত করে আধঘন্টা পর ট্রেনটি ছেড়ে যায়।

স্টেশনের গেটম্যান রাজু আহম্মেদ বলেন, সকালে ঠিকমতো ট্রেন রাজশাহী স্টেশন থেকে ছেড়ে যায়। পরে সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী রেল লাইন দিয়ে আসার সময় লাইন ভেঙে যাওয়ার বিষটি দেখতে পাই। বিষয়টি ওই শিক্ষার্থী আমাকে জানালে আমি দ্রুত গিয়ে সেটি দেখতে পাই। এ সময় পাবনা এক্সপ্রেস রাজশাহীর দিকে আসছিল। তাই দ্রুত একটি লাল কাপড় টাঙ্গিয়ে ট্রেনটি থামিয়ে দেই। এরপর ভাঙা অংশটি মেরামত করা হলে আধাঘন্টার মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানান তিনি।

তিনি আরো বলেন, কোন ট্রেন যাওয়ার সময় লাইনটি ভেঙেছে তা নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে সর্বশেষ সকাল ৯টার দিকে রহনপুরগামী শটল ট্রেন সেখান দিয়ে অতিক্রমের সময় সেটি ভেঙে গিয়ে থাকতে পারে। এর আগে ওই লাইনের উপর দিয়ে ঢাকাগামী বনলতা ও সিল্কসিটি, রাজবাড়িগামী মধুমতি এবং খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি গন্তব্যস্থল ছেড়ে গেছে।