বিশ্বকাপের দল গোছাতে বিপিএলে নজর বিসিবির

BangladeshnCricket Board bcb

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্যোগে ইতোমধ্যে শুরু হয়ে গেছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। চলমান এই লিগে অংশগ্রহণকারী স্থানীয় লেগ স্পিনারদের উপর নিবিড় নজর রাখছে বোর্ড।

আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপ টি-২০ স্কোয়াড গঠনের মঞ্চ হিসেবে বিপিএলকে আমলে নেয়া বিসিবি বিশেষভাবে নজর দিচ্ছে রিস্ট স্পিনারদের উপর। তাদের বিবেচনায় অস্ট্রেলিয়ার বিশাল মাঠে লেগ স্পিনাররাই বেশি সুবিধা আদায় করতে সক্ষম হবে।

বোর্ড ইতোমধ্যে দলগুলোকে স্কোয়াড গঠনের সময় ১৪০ কিমি বেগে বল করতে সক্ষম এমন পেসার ও অন্তত একজন করে লেগ স্পিনারকে অন্তর্ভুক্ত করার জন্য বলেছে। বিসিবির পরামর্শ মতে কয়েকটি দল তাদের স্কোয়াডে একজন করে লেগ স্পিনার অন্তর্ভুক্ত করেছে। আর বিসিবি তাদের উপর তীক্ষ্ণ নজর রাখছে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘আমার জানা মতে কুমিল্লা ছাড়া বাকি সব দলই লেগ স্পিনারদের খেলাচ্ছে। কুমিল্লায় মুজিব উর রহমান আছেন, তিনি খুবই ভাল অফ-স্পিনার। আমি এ পর্যন্ত লিগের সব খেলাই দেখেছি। দুই একটি ম্যাচ হয়তো দেখতে পারিনি। সেখানে লেগ স্পিনাররা খেলেছে। অংশ নিয়েছে অলক কাপালিও।’

নিয়মিতভাবে লেগ স্পিনার খেলানোর মাধ্যমে বাংলাদেশের ব্যাটসম্যানরাও নিয়মিতভাবে তাদের মোকাবেলা করার সুযোগ পাবে। কারণ এ ধরনের স্পিনারদের মোকাবেলা করতে গিয়েই ব্যাটসম্যানরা খেই হারিয়ে ফেলে।

পাপন বলেন, ‘এই টুর্নামেন্টে দেশের তিনজন লেগ স্পিনার খেলছে। অলক কাপালি আমাদের নিয়মিত খেলোয়াড় নয়। আমরা যদি তাকে বাদ দিই তারপরও আমাদের হাতে রয়েছে বিপ্লব, রিশাদ ও মিনহাজুল আবেদীন আফ্রিদি।’

বোর্ড প্রধান বলেন, ‘এই তিনজনের মধ্যে বিপ্লব ভাল বল করছে। আফ্রিদি ও রিশাদও ভাল করছে। এখনই তাদের সম্পর্কে বেশি কিছু বলা যাচ্ছে না। কিন্তু তারা আমাদের নজরে আছে। আশা করি তারা ভাল করবে এবং দল গঠনে বিকল্প হয়ে উঠবে। যাদেরকে আমরা এই টুর্নামেন্টে খুঁজে বেড়াচ্ছি।’ফের মা হতে চান কারিনা?
বিনোদন ডেস্ক | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৯, ১০:৫১

আগামী ২৭ ডিসেম্বর মুক্তি পাচ্ছে কারিনা কাপুর খান, অক্ষয় কুমার ও কিয়ারা আডবানী অভিনীত ‘গুড নিউজ’। এ উপলক্ষ্যে বর্তমানে প্রোমোশন ও সাক্ষাৎকার দেয়া নিয়ে ব্যস্ত নবাব পরিবারের পুত্রবধূ। দুই অন্তঃসত্ত্বা নারীর জীবনের মজার কাহিনি নিয়ে ‘গুড নিউজ’ ছবির গল্প। নিজের জীবনে আবার সেরকম ‘গুড নিউজ’ দেয়ার পরিকল্পনা কি রয়েছে কারিনার?

সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনে এমন প্রশ্নই ছুঁড়ে দেয়া হয় কারিনার দিকে। উত্তরে কী বললেন অভিনেত্রী? তৈমুরের পর সত্যিই কি দ্বিতীয় সন্তান নেয়ার পরিকল্পনার রয়েছে তার ও স্বামী সাইফ আলি খানের?

এই প্রশ্নে কারিনার সোজাসাপ্টা উত্তর, এই মুহূর্তে দ্বিতীয় সন্তান নেয়ার কোনো পরিকল্পনা নেই তাদের। অভিনেত্রী বলেন, ‘তৈমুরকে নিয়ে বর্তমানে আমরা দুজনেই ভীষণ ব্যস্ত। নিজেদের কাজ নিয়েও রয়েছে চরম ব্যস্ততা। তাই এই মুহূর্তে দ্বিতীয় সন্তানের কথা আমরা ভাবছি না।’

কারিনার প্রথম সন্তান তৈমুরের জন্ম ২০১৬ সালের ২০ ডিসেম্বরে। সোশ্যাল মিডিয়ায় ক্ষুদে তৈমুরের ছবি যখন বাবা সাইফ আলি খান শেয়ার করেছিলেন, তা মুহূর্তেই ভাইরাল হয়ে গিয়েছিল। রাতারাতি নেটিজেনদের নয়নের মণি হয়ে ওঠে তৈমুর আলি খান।