তাপসকে ‘বড় ভাই’ সম্বোধন করে যা বললেন ইশরাক

মেয়রপ্রার্থীদের বৈধতা নিশ্চিত হওয়ার পর পাশাপাশি দাঁড়িয়ে ভোট চাইলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ ফজলে নূর তাপস ও বিএনপি মনোনীত প্রার্থী মো. ইশরাক হোসেন।

গতকাল বৃহস্পতিবার গোপীবাগ রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে প্রার্থিতা বৈধ নিশ্চিত হওয়ার পর হাতে মাইক্রোফোন নিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বাসিন্দাদের উদ্দেশে বক্তব্য রাখেন মো. ইশরাক হোসেন।

এ সময় ফজলে নূর তাপসকে ‘বড় ভাই’ সম্বোধন করে ঢাকার উন্নয়নে তার সঙ্গে একমত প্রকাশ করেন ইশরাক।

তিনি বলেন, ফজলে নূর তাপস আমার ‘বড় ভাই’। আসন্ন নির্বাচনে আমরা নির্বাচনী আচরণবিধি মেনে চলব। দলের প্রার্থী ও কর্মীদেরও আচরণবিধি মেনে চলতে অনুরোধ জানাই।

ফজলে নূর তাপসের বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে ইশরাক বলেন, ‘আমার বড় ভাই পাশে রয়েছেন। তিনি আমার প্রতিদ্বন্দ্বী। আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে ভোটাররা অবশ্যই ভোট দেবেন। ভোট দেয়া আপনাদের অধিকার, আপনারা প্রত্যক্ষ ভোটের মাধ্যমে প্রার্থী নির্বাচন করবেন। আমি প্রতিজ্ঞা করছি– নির্বাচনী আচরণবিধি মেনে চলব।’

এ সময় রিটার্নিং কর্মকর্তাসহ সবাইকে ধন্যবাদ জানান অবিভক্ত ঢাকার শেষ মেয়রপুত্র ইশরাক হোসেন।

ইশরাকের আগে বক্তব্য রাখেন আওয়ামী লীগ প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, আসছে ৩০ জানুয়ারির নির্বাচন সুষ্ঠু ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে আশা করছি। সবার অংশগ্রহণে ঢাকা সিটির মেয়র নির্বাচন উৎসবমুখর হোক। তীব্র শীত উপেক্ষা করে সকালে ঘুম থেকে উঠে নিজের ভোটকেন্দ্রে এসে আপনাদের সেবককে নির্বাচন করবেন বলে অনুরোধ করছি।

দক্ষিণ সিটি কর্পোরেশনের সবাইকে এ নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস এবং বিএনপির প্রার্থী ইশরাক হোসেনসহ সাত প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন।

মনোনয়ন পাওয়া সাত প্রার্থী হলেন– আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন, বাংলাদেশ কংগ্রেসের আক্তারুজ্জামান, এনপিপির বাহারানে সুলতান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান, জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলন ও গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন।