মণিরামপুরে দুই বিঘা জমির ক্ষীরা গাছ কেটে সাবাড়

যশোরের মণিরামপুরে আব্দুর রাজ্জাক নামে এক প্রান্তিক চাষির দুই বিঘা জমির ফলন্ত ক্ষীরা গাছ কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা। এই ঘটনায় মণিরামপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ক্ষতিগ্রস্থ আব্দুর রাজ্জাক। অভিযোগ পেয়ে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেলে থানার এসআই দেবাশীষ সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কৃষক আব্দুর রাজ্জাক উপজেলার নাদড়া গ্রামের মনিরুদ্দীনের ছেলে। অন্যের দুই বিঘা জমি বর্গা নিয়ে তিনি ক্ষীরা চাষ করেছেন। তবে কে বা কারা একাজ করেছেন ভয়ে সেই বিষয়ে গণমাধ্যম কর্মীদের স্পষ্ট কিছু বলছেন না আব্দুর রাজ্জাক।

আব্দুর রাজ্জাক বলেন, নাদড়া মৌজায় দুই বিঘা জমি বর্গা নিয়ে তাতে ক্ষীরা চাষ করেছি। ক্ষীরা গাছে ফলন এসেছে। আগামী সপ্তাহে ফসল বাজারে তুলতে পারতাম। বৃহস্পতিবার সকালে ক্ষেতে গিয়ে দেখি প্রায় সব ক্ষীরা গাছ কাটা ও উপড়ে ফেলানো। বুধবার রাতে কে বা কারা এ কাজ করেছে তা বুঝতে পারছি না।

এর আগেও একাধিকবার তার পেঁপে ও মেহগনী বাগান দুর্বৃত্তরা কেটে দিয়েছে এবং দোকানের টিন কেটে ৬০ হাজার টাকা লুট করেছে বলে জানান আব্দুর রাজ্জাক।

কারও সাথে শত্রুতা আছে কিনা জানতে চাইলে তিনি স্পষ্ট করে কিছু বলেননি।

স্থানীয় কাশিমনগর ইউপি চেয়ারম্যান জিএম আহাদ আলী বলেন, বিষয়টি দুঃখ জনক। প্রকৃত দোষীদের বের করে এর উপযুক্ত সাজা হওয়া দরকার।

মণিরামপুর থানার সেকেন্ড অফিসার এসআই দেবাশীষ সরকার বলেন, লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। ঘটনার সত্যতা পাওয়া গেছে। অভিযোগকারী কারও নাম বলতে পারছেন না। তদন্ত করে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।