প্রেসক্লাব যশোরের সদস্য আবেদন ফরমের মূল্য পুনর্নির্ধাণের দাবি

প্রেসক্লাব যশোরের সদস্য আবেদন ফরমের মূল্য পুনর্নির্ধাণের দাবিতে স্মারকলিপি প্রদান করেছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)। রোববার দুপুরে প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকের কাছে এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানের আগে ক্লাবের ভিআইপি লাউঞ্জে জেইউজে নেতৃবৃন্দ ক্লাব সভাপতি ও সম্পাদকের সাথে মতবিনিময় করেন। এ সময় বক্তব্য দেন, জেইউজে সভাপতি সাজেদ রহমান, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, সিনিয়র সদস্য রুকুনউদ্দৌলাহ্, জেইউজে সাবেক সভাপতি আমিনুর রহমান মামুন, জেইউজে সাবেক আহ্বায়ক ও সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, বিএফইউজে’র সাবেক যুগ্ম মহাসচিব ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাবেক সাধারণ সম্পাদক এইচআর তুহিন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, প্রেসক্লাব যশোরের সদস্য আবেদন ফরমের মূল্য একহাজার পাঁচশত টাকা নির্ধারণ করা হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী প্রেসক্লাবের সদস্য অন্তর্ভুক্তি ফিস মাত্র ১০০/= টাকা এবং মাসিক সদস্যচাঁদা ১০/= টাকা। সেখানে আবেদন ফরমের দাম দেড় হাজার টাকা নির্ধারণ করাটা একেবারেই অসামঞ্জস্য ও অযৌক্তিক। নেতৃবৃন্দ সদস্যপ্রদান প্রক্রিয়া চলমান রেখে আবেদন ফরমের মূল্য পুনর্মূল্যায়ন করার দাবি জানান। পরে জেইউজে নেতৃবৃন্দ প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক আহসান কবীর’র কাছে স্মারকলিপি প্রদান করেন। এ সময় জেইউজে, বিএফইউজে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মারকলিপি গ্রহণ করে প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক আহসান কবীর বলেন, সাংবাদিকদের যৌক্তিক দাবির ব্যাপারে তারা ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করবেন।