অস্থিতিশীলতা তৈরির চেষ্টা করছে বিএনপি: তাপস

fozla nur tapos
শেখ ফজলে নূর তাপস। ফাইল ছবি

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করতে বিএনপির প্রার্থীরা পরিকল্পিতভাবে অস্থিতিশীলতা তৈরির চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস।

সোমবার ডেমরার সারু‌লিয়া এলাকায় গণসংযোগে গিয়ে তিনি বলেন, “সংঘর্ষ বাধিয়ে সাধারণ মানুষের কাছে নির্বাচ‌নের পরিবেশকে অস্থিতিশীল হিসেবে উপস্থাপন করতে তারা (‌বিএন‌পি) পাঁয়তারা করছে।

“সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে তারা অপরাজনীতির চর্চা করছে। নির্বাচন বানচাল করার চেষ্টায় রয়েছে তারা। নিজেরাই নিজেদের উপর হামলা করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর দোষ চাপিয়ে দিচ্ছে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করা হচ্ছে।”

রোববার গোপীবাগে সংঘর্ষের সময় নিজের নির্বাচনী ক্যাম্পে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাপস বলেন, “১ ফেব্রুয়ারি জনগণ ভোটের মাধ্যমে বিএনপির প্রার্থীদের সন্ত্রাসী কর্মকাণ্ডের জবাব দেবে।”

আধু‌নিক ও সচল ঢাকা গড়‌তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, “যেসব নতুন ওয়ার্ড ঢাকার সা‌থে যুক্ত হ‌য়ে‌ছে সেসব ওয়ার্ডে নগ‌রের সব আধু‌নিক সু‌বিধা দেয়া হ‌বে।”

এর আগে তাপসের নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে সকাল থেকে সারু‌লিয়া এলাকায় জড়ো হতে থাকে আওয়ামী লীগ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

দুপুরের দিকে শেখ ফজলে নূর তাপস উপ‌স্থিত হ‌লে তার হাতে নৌকা প্রতীক তুলে দিয়ে শুভেচ্ছা জানান নেতাকর্মীরা।