প্রোটিয়াদের ২৬২ রানের লক্ষ্য দিল টাইগার যুবারা

টস হেরে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ব্যাট করতে নেমে ভালো শুরু করে বাংলাদেশ যুবারা। পারভেজ ইমন এবং তানজিদ তামিম দলকে ভালো শুরু এনে দেন। পরে তানজিদ তামিম, তৌহিদ হৃদয় এবং শাহাদাত হোসেনের ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ২৬১ রান তুলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার পচেসট্রুমে সুপার লিগ কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুখোমুখি হয় দু’দল। প্রোটিয়া যুবাদের বিপক্ষে দুই টাইগার যুবা ওপেনার শুরুতে যোগ করেন ৬০ রান। এরপর ফিরে যান পারভেজ হোসাইন ইমন।

বাংলাদেশ দলের বাঁ-হাতি ওপেনার তানজিদ তামিম ৮৪ বলে খেলেন ৮০ রানের দারুণ এক ইনিংস। ১২টি দারুণ চারের শট খেলেন তিনি। তার সঙ্গে ওপেন করতে নামা পারভেজ ইমন ১৭ রান করে আউট হয়ে ফেরেন। তিনে নেমে মাহমুদুল হাসান জয় ৫ রান করে রান আউটে কাটা পড়েন। এরপর তৌহিদ হৃদয় এবং তামিম ৫৭ রান যোগ করেন।

তানজিদ তামিম আউট হওয়ার পর শাহাদাতের সঙ্গে জুটি গড়েন তৌহিদ। দু’জনেই ফিফটি পান। স্কোর বোর্ডে যোগ করেন ১০২ রান। তৌহিদ হৃদয় কিছুটা ধীরে খেলে ৭৩ বলে কেবল দুই চারে ৫১ রান করেন তিনি। ডাবল-সিঙ্গেলে শাহাদাতের সঙ্গে স্ট্রাইক রোটেড করে দারুণ ইনিংস খেলেন তিনি।

হৃদয়ের সাপোর্টে অন্য প্রান্তে থাকা শাহাদাত বাড়িয়ে নেন নিজের ও দলের রান। তার ব্যাট থেকে ৭৬ বলে ৭৪ রানের ইনিংস বের হয়। তিনি সাতটি চার ও একটি ছক্কা মারেন। অধিনায়ক আকবর আলী ১১ বলে করেন ১৬ রান। দলের হয়ে দশের নিচে আউট হওয়া দুই ব্যাটসম্যানই রান আউটে কাটা পড়েন।