তিন আসনে উপনির্বাচনের মনোনয়ন ফরম নিলেন বিএনপির ৭ নেতা

ঢাকা-১০, বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনে আসন্ন উপনির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন বিএনপির ৭জন। ঢাকা-১০ আসনে শেখ রবিউল ইসলাম রবি, বাগেরহাট-৪ আসনে কাজী মনিরুজ্জামান, মনিরুল হক ও কাজী খায়রুজ্জামান শিপন এবং গাইবান্ধা-৩ আসনে মাইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও মিজানুর রহমান সরকার মনোনয়ন ফরম নেন।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে শুক্রবার মনোনয়ন প্রত্যাশীরা ১০ হাজার টাকায় ফরম সংগ্রহ করেন। ফরম জমা দেয়ার সময় তাদের ২৫ হাজার টাকা দিতে হবে। আজ মনোনয়ন ফরম কেনা ও জমা দেয়ার শেষ দিন। পরে বিএনপির পার্লামেন্টারি মনোনয়ন বোর্ড সাক্ষাৎকার নিয়ে চূড়ান্ত প্রার্থী ঠিক করবে।

আওয়ামী লীগের সংসদ সদস্য ইউনুস আলীর মৃত্যুতে গাইবান্ধা-৩ ও মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪ আসন শূন্য ঘোষণা করা হয়। এছাড়া ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছিলেন শেখ ফজলে নূর তাপস। এজন্য ঢাকা-১০ আসনটিও শূন্য ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী তিন আসনে উপনির্বাচনে ১৯ ফেব্র“য়ারি পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়া যাবে। ২৯ মার্চ হবে ভোটগ্রহণ।