চসিকে নৌকায় চড়তে চান আওয়ামী লীগের ২০ নেতা

A. Lig Logo

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন ও শূন্য পাঁচ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগে মনোনয়নপ্রত্যাশীদের ছড়াছড়ি। চসিকে মেয়র পদে ২০ জন প্রার্থী নৌকায় চড়তে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

অন্যদিকে ৫টি সংসদীয় আসনের উপ-নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৭৮ জন। এর মধ্যে ব্যারিস্টার তাপসের ছেড়ে দেয়া ঢাকা-১০ আসনে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন ও ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিনসহ ১০ মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এছাড়া গাইবান্ধা-৩ আসনে ২৫ জন, বাগেরহাটের-৪ আসনে ১১, বগুড়া-১ আসনে ১৯ এবং যশোর-৬ আসনে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মেয়র ও সংসদীয় আসনে প্রার্থী চূড়ান্ত করতে শনিবার সন্ধ্যা ৭টায় গণভবনে সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা বসছে। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে চূড়ান্ত হবে নৌকার প্রার্থী। আওয়ামী লীগ নেতারা বলেছেন, প্রার্থীর সংখ্যা বেশি হলেও সমস্যা হবে না। যোগ্য ও জনপ্রিয় নেতারাই দলীয় মনোনয়ন পাবেন।

গত শনিবার দলীয় সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে তফসিল হওয়া তিন আসনের (গাইবান্ধা-৩, ঢাকা-১০ ও বাগেরহাট-৪) মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। পরদিন সোমবার থেকে শূন্য হওয়া অন্য দুটি আসন (যশোর-৬, বগুড়া-১) এবং চট্টগ্রাম সিটি নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন দল। শুক্রবার ছিল মনোনয়ন বিক্রি ও জমাদানের শেষ দিন।