এবার আলোচনায় যশোর সদর উপজেলার নৌকার মনোনয়ন

jessore ec map

যশোর-৬ (কেশবপুর) আসনে উপনির্বাচনে যশোর সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদারের নৌকার টিকেট নিশ্চিত হওয়ার পর এ উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী কে হবেন তা নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে।

২০১৯ সালের মার্চে অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মধ্যে কোন্দলের কারণে চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনীত করতে ব্যর্থ হয় জেলা আওয়ামী লীগ। একাধিক প্রার্থী হওয়ায় শেষ পর্যন্ত কেন্দ্রের সিদ্ধান্তের অপেক্ষা করতে হয় তৃণমূলকে। পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৩ (সদর) আসনে দলের টিকেট বঞ্চিত হওয়া যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার পুনরায় সদর উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন পান।

ওই সময়কার সম্ভাব্য প্রার্থীরা নৌকার মনোনয়ন পেতে ইতিমধ্যে তদবির মিশনে মাঠে নেমে গেছেন। এবারও একক প্রার্থী জেলা আওয়ামী লীগ দিতে পারবে না বলে বলে জানিয়েছেন একাধিক নেতা। ফলে যশোর সদর উপজেলা চেয়ারম্যান পদে কে পাচ্ছেন নৌকার টিকেট তা নিয়ে ব্যাপক আগ্রহ রয়েছে দলটির নেতাকর্মীদের মধ্যে।

আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, যশোর সদর উপজেলায় দলীয় প্রতীক পেতে ইতিমধ্যে তদবিরে মাঠে নেমে গেছেন কয়েকজন।

দলীয় সূত্রে জানা গেছে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদারের অনুসারীদের মধ্যে কয়েকজন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী রয়েছেন। এছাড়া জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মীর জহুরুল ইসলাম, সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ব্যবসায়ী হুমায়ুন কবীর কবু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ এবং সাধারণ সম্পাদক ও আরবপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহারুল ইসলামের নাম শোনা যাচ্ছে। এছাড়া জেলা সভাপতি শহিদুল ইসলাম মিলন গতবার মনোনয়ন চেয়েছিলেন।

শাহারুল ইসলাম জানান, ‘আমার নেতা শাহীন চাকলাদার যাকে সমর্থন করবেন তাকেই আমি সমর্থন করবো। তিনি যদি মনে করেন আমি যোগ্য, তাহলে আমার আপত্তি নেই।’

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ জানান, মনোনয়নের ব্যাপারে আমি আশাবাদী। দলের জন্য জীবনকে উৎসর্গ করেছি। বিশাল রাজনৈতিক জীবনে আমার কোনো ত্রুটি নেই।

জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর কবু জানান, ছাত্রলীগ করেছি। স্বৈরশাসক এরশাদের বিরুদ্ধে রাজপথে আন্দোলন করেছি। গত ১৫ বছর ধরে জেলা আওয়ামী লীগের সম্পাদক মন্ডলিতে ছিলাম। সাধারণ মানুষের সেবা করে যাচ্ছি। সদর উপজেলা নির্বাচনে দলের মনোনয়ন পেলে আশা করি মানুষ আমাকে নির্বাচিত করবেন।
এক প্রশ্নের জবাবে বলেন, দলের সিদ্ধান্তের বাইরে অবস্থান নেব না। নেত্রী যাকে মনোনয়ন দেবেন তার পক্ষে কাজ করব।

earn money