মণিরামপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি, টিকাদান ক্যাম্পেইন বর্জন

টেকনিক্যাল পদমর্যাদাসহ চার দফা দাবিতে সারা দেশের সাথে একযোগে স্বাস্থ্য সহকারীদের এমআর ক্যাম্পেইন বর্জন ও ইপিআই (টিকাদান কর্মসূচি) সহ সব কার্যক্রম বিরতি ঘোষণা করেছে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন মণিরামপুর শাখা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

দাবি বাস্তবায়ন ও সমন্বয় পরিষদের উপজেলা শাখার সভাপতি আব্দুল মজিদ, হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন মণিরামপুর শাখার সভাপতি ইসমাইল হোসেন, সহ-সভাপতি আবুল কাশেম, স্বাস্থ্য সহকারী লিলি মজুমদার, আশরাফুল আলম, রহিমা খাতুন, রাশিদা খানম, মহিতোষ মন্ডলসহ এসোসিয়েশনের সদস্যরা কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন মণিরামপুর শাখার সভাপতি ইসমাইল হোসেন বলেন, আন্দোলনের মুখে ১৯৯৮ সালে বর্তমান সরকার আমাদের দাবি মেনে নিয়েছিলেন। তা বাস্তবায়ন না হওয়ায় ২০১৮ সালের ১লা জানুয়ারি আমরা আবারও কর্মবিরতিতে যাই। তখন ঊর্ধ্বতন কর্মকর্তাদের কৌশলগত আশ্বাসে আমরা কর্মবিরতি তুলে কাজে যোগ দিই। কিন্তু কর্মকর্তারা তাদের কথা রাখেননি। ফলে আগামী ২৯ ফেব্রুয়ারি জাতীয় এমআর টিকাদান ক্যাম্পেইন বর্জন এবং আগামী ২২ ফেব্রুয়ারি হতে সারাদেশে ইপিআই (টিকাদান কর্মসূচি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শুভ্রা রানী দেবনাথ বলেন, বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ভাবছেন। এই ব্যাপারে আমি কোন মন্তব্য করতে পারব না।