ওজনের কারণে ছেড়ে গেলেন প্রেমিক, পরে মুকুট জয়

কয়েক বছর সম্পর্কের পর প্রেমিক জুটি নিয়েছিলেন বিয়ের সিদ্ধান্ত ।কিন্তু প্রেমিকার ওজন অতিরিক্ত বেড়ে যাওয়ায় সম্পর্ক ছেদ করেন প্রেমিক। এরপর ওজন কমিয়ে সুন্দরী প্রতিয়োগিতায় মুকুট জয় করে তাক লাগিয়ে দিয়েছেন ওই প্রেমিকা।

ঘটনাটি গ্রেট ব্রিটেনের। জেন আটকিন নামের ২৬ বছরের ওই তরুণীর সঙ্গে তার প্রেমিকের সম্পর্ক গড়ে ওঠে ২০১১ সালে। তখন জেনের ওজন ছিল ২০৩ পাউন্ড। ধীরে ধীরে তাদের সম্পর্ক গাঢ় হতে থাকে। ২০১৫ সালে যখন জেন ও তার প্রেমিক বিয়ের সিদ্ধান্ত নেন তখন জেনের ওজন বেড়ে গিয়ে দাঁড়ায় ২৩৮ পাউন্ডে। প্রেমিকার ওজন এতটা বাড়ায় ক্ষিপ্ত হন তার প্রেমিক। পরে জেনের সঙ্গে সম্পর্ক শেষ করার সিদ্ধান্ত নেন।

এ ঘটনার পর ভেঙে পড়েন জেন। জীবন শেষ হয়ে গেছে ভেবে কয়েক সপ্তাহ কেঁদেই দিন কাটান। কিন্তু তারপর ওজন কমানোর জন্য কঠোর পরিশ্রম শুরু করেন তিনি। এজন্য তিনি নিয়মিত ব্যায়ামাগারে যেতে শুরু করেন। খাদ্যাভাসেও আনেন ব্যাপক পরিবর্তন। এর ফলও পান হাতেনাতে। দুই বছরের ব্যবধানে ওজন কমিয়ে ফেলেন ১১২ পাউন্ড।

পাশাপাশি ২০১৯-২০ সালের মিস গ্রেট ব্রিটেনের ৭৫ তম মুকুট জেতেন তিনি। এর আগে এ প্রতিযোগিতায় তিনি দুইবার অংশ নিয়ে সেমি ফাইনাল ও ফাইনাল রাউন্ডে উঠেছিলেন।

সেরা সুন্দরীর মুকুট জিতে স্বভাবই উচ্ছ্বসিত জেন। তিনি বলেন, ‘আমি সত্যিই বিশ্বাস করতে পারছি না। ভীষন খুশী হয়েছি।’ তিনি আরও বলেন, ‘ এ মুকুট জেতার পথটা খুব সহজ ছিল না। তারপরও এটি অনেক দারুণ ছিল।’

জেন জানান, ওজন কমাতে তার শরীর হয়তো পরিবর্তিত হয়েছে। কিন্তু ব্যক্তিত্বের কোনো পরিবর্তন হয়নি। এটিই তাকে সেরার মুকুট জয়ে সাহায্য করেছে।সে কারণে প্রতিযোগিতার আসরে সেরা ব্যক্তিত্বের পুরষ্কারও জিতেছেন তিনি। সূত্র : মিড ডে