যশোরে আইসোলেশনে নতুন দুজন, এক রোগীর নমুনা আইইডিসিআরে পাঠানের উদ্যোগ

jessore hospital

করোনা সন্দেহে যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে একজন পুরুষ ও একজন নারীকে। ইতোমধ্যে পুরুষ রোগীর নমুনা জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এ পাঠানোর উদ্যোগ নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘করোনা ভাইরাসের কারণে আউটডোরে সাধারণ রোগীর উপস্থিতি খুবই কমেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, যশোরের মণিরামপুর উপজেলার হানুয়ার গ্রামের এক নারী (২৪) বুধবার ভোরে সর্দি, জ্বর, কাশি ইত্যাদি কারণে যশোর জেনারেল হাসপাতালে আসেন। এসময় জরুরী বিভাগের ডাক্তার আহম্মেদ তারেক সামস তাকে আইসোলেশনে পাঠিয়ে দেন।
একই দিন মণিরামপুরের সেকেন্দার শেখ (৭০) নামে এক বৃদ্ধ হাসপাতালে আসেন। তার বর্ণনা এবং যেসব উপসর্গ দেখা যায় তাতে আইনসোলেশনে পাঠানো হয়। এবং রোগীর নমুনা জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পাঠানো উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ।

তিনি জানান, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) কর্তৃপক্ষকে এ রোগীর কথা জানানো হয়েছে। এদিকে হোমকোয়ান্টামে রোগীর সংখ্যা মোট ১৬৬৭জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় পাঠানো হয়েছে ৩১৩জনকে। তবে গত ২৪ ঘন্টায় আইসোলেশন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৯৭জনকে।