করোনা মোকাবিলায় ভারতীয় ক্রিকেট বোর্ডের ৫১ কোটি রুপি অনুদান

অনেক তারকা ক্রিকেটার ও রাজ্য ক্রিকেট সংস্থাগুলোর পর প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডও। দেশটির প্রধানমন্ত্রীর জরুরি তহবিলে বিরাট অঙ্কের আর্থিক অনুদান দিচ্ছে বিসিসিআই।

শনিবার ভারতের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে অনুদানের বিষয়টি নিশ্চিত করেছে। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাগরিক সহায়তা ও ত্রাণ বিষয়ক জরুরি তহবিলে ৫১ কোটি রুপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। ভারতের দুর্যোগ ব্যবস্থাপনার সক্ষমতা বাড়াতে এবং করোনাভাইরাস নিয়ে গবেষণায় এই অর্থ ব্যয় করা হবে।

করোনাভাইরাসের প্রকোপে বিপর্যস্ত গোটা দুনিয়া। ভারতেও আঘাত হেনেছে মহামারিটি। এখন পর্যন্ত দেশটিতে ৯৮৭ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২৪ জন। দ্রুত এই ভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কায় ভারত জুড়ে চলছে ২১ দিনের লকডাউন।

এমন উদ্বেগজনক পরিস্থিতিতে সংকট মোকাবিলায় এগিয়ে আসতে শুরু করেছেন ভারতের বর্তমান ও সাবেক ক্রিকেট তারকারা। শনিবারই ৫২ লাখ রুপি অনুদান দিয়েছেন সুরেশ রায়না। তার আগে কিংবদন্তি তারকা শচীন টেন্ডুলকার ৫০ লাখ রুপি দেওয়ার কথা জানিয়েছেন। বিসিসিআই সভাপতি ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও ৫০ লাখ রুপির চাল অনুদানের ঘোষণা দিয়েছেন।