মেয়েকে নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মিথিলার (ভিডিও)

অভিনেত্রী, মডেল, গায়িকা ও সমাজকর্মী রাফিয়াত রশিদ মিথিলা এবার তিনি নির্মাতা বনে গেলেন।

করোনাভাইরাসে কন্যা আয়রাকে নিয়ে ঘরবন্দি মিথিলা। করোনার এই সংকটকালে ঘরে বসেই অফিসের কাজ করছেন তিনি। এসব ব্যস্ততার ফাকে এ অভিনেত্রী নির্মাণ করলেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

‘অন্যজন’ নামে এ চলচ্চিত্রের ইংরেজি নাম ‘দ্য ফরগটেন ওয়ান’। ‘দ্য ফরগটেন ওয়ান’ শিরোনামের এই স্বল্পদৈঘ্যের সঙ্গে জড়িয়ে আছে তার পরিবারের সদস্যরা।
মিথিলার তৈরি স্বল্পদৈঘ্যের গল্পটি লিখেছেন তার বোন মিম রশিদের স্বামী জনপ্রিয় অভিনেতা ইরেশ যাকের। সহযোগিতায় আছেন তার আরেক বোন মিশৌরি রশিদ। চিত্রগ্রহণ, সম্পাদনা ও সংগীতে আছেন মামুন খান।

এ ছবিতে মিথিলার সঙ্গে অভিনয় করেছেন মেয়ে আয়রা। তবে ‘দ্য ফরগটেন ওয়ান’-এর ক্রেডিট লাইনের কোথাও নেই অভিনেত্রীর স্বামী কলকাতার নামি নির্মাতা সৃজিত মুখার্জি।

পয়লা মে মিথিলা নিজের ইউটিউব চ্যানেলে ‘দ্য ফরগটেন ওয়ান’ আপলোড করেছেন।

১ মিনিট ২৬ সেকেন্ড দৈর্ঘ্যের এ চলচ্চিত্র একটি ঘরে তৈরি হয়েছে। শুরুতে গল্পটি সাধারণ মনে হলেও শেষে ভয়ে শরীর ঠান্ডা হয়ে আসে অনেক দর্শকই এমন মন্তব্য করছেন।

মাসখানেক ধরে লকডাউনের এই সময়ে মেয়ে আয়রাকে নিয়েই ব্যস্ত মিথিলা। মেয়ে ও সঙ্গীতশিল্পী ভাইয়ের সঙ্গে মিলে গান রেকর্ড করতে দেখা গেছে তাকে। আয়রার ছবি আঁকারও সঙ্গী হয়েছেন। ব্র্যাক ইন্টারন্যাশনালের সঙ্গে যুক্ত সমাজকর্মী হিসেবে বাড়িতে বসেই নিজের দায়িত্ব পালন করে চলেছেন।