মানবিক মূল্যবোধ থেকেই মানুষের পাশে বাংলাদেশ সেনাবাহিনী

ঘুর্ণিঝড় আম্পানের তান্ডবে ক্ষতিগ্রস্থ মানুষের ঘর-বাড়ী মেরামতের জন্য সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত বাঁশ এবং অন্যান্য সামগ্রী কাঁধে নিয়ে এভাবেই ব্যস্ত সময় পার করছেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

দেশপ্রেম আর মানবিক মূল্যবোধ নিয়ে মানুষের দ্বারে দ্বারে গিয়ে নিজেদেরকে অকাতরে বিলিয়ে দিচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের প্রতিটি সদস্য। নিজের জীবন বিপন্ন করে রাত-দিন সড়কে সড়কে টহল দিচ্ছে। করোনার মহাপ্রলয়ের সময়েও নির্ভীক সেনাসদস্যরা দরিদ্র ও অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে। পাশাপাশি করোনা ও ডেঙ্গুর প্রাদুর্ভাব হতে দেশের মানুষকে সুরক্ষিত রাখতে প্রতিনিয়ত রাস্তায় জীবাণুনাশক স্প্রে ব্যবহার অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

এছাড়াও সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি মেনে সকল কার্যক্রম পরিচালনা করতে ব্যবসায়ী এবং গণপরিবহন কর্মীদের সচেতনতামূলক উপদেশ প্রদান অব্যাহত রেখেছে।

আম্পানের তান্ডবে উপকুলবর্তী ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ দ্রুত মেরামতের নিরন্তন প্রচেষ্টা অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

অন্যদিকে আম্পানের তান্ডবে ক্ষতিগ্রস্থ উপকূলীয় এলাকায় বাঁধ নির্মাণ অব্যাহত রাখার পাশাপাশি ঘরবাড়ী ও রাস্তা মেরামত, জরুরী চিকিৎসা সহায়তা প্রদান, বিশুদ্ধ পানি সরবরাহসহ নানাবিধ জনসেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে। নিষ্ঠা ও আন্তরিকতার সাথে জনগণকে সচেতনের মাধ্যমে অর্পিত দায়িত্ব পালনে নিজেদের সর্বোচ্চ চেষ্টা করে যাবে যশোর সেনানিবাসের প্রতিটি সেনাসদস্য।

সরকারী আদেশ অমান্য করে স্বাস্থ্যবিধি বহির্ভূত যাত্রী বহন করায় ট্রাকের চালক এবং যাত্রীদেরকে কঠোর হুশিয়ারি প্রদান করেন যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।