সরকারের ব্যর্থতায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : রিজভী

সরকারের সীমাহীন ব্যর্থতায় দেশে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন থেকে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, হিমালয় প্রমাণ ভুল সিদ্ধান্ত, অর্বাচীনতা, ব্যবসায়ী ও আমলাদের স্বার্থের কাছে নতজানুতা এবং সরকারের একটি বিভাগের সাথে আরেকটি বিভাগের সমন্বয়হীনতা মানুষের জীবনকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। অনির্বাচিত সরকারের কাছে জনগণের মূল্য ছিটেফোঁটাও নেই। জনগণ এখন তাদের (সরকার) গবেষণাগারের গিনিপিগ। অবিবেচকের মত সবকিছু খুলে দিয়ে এখন তামাশা দেখছে তারা। তাদের ভাবখানা এমন-চরে খাও, বাঁচলে বাঁচো, মরলে মর। আমরা তো গদিতে আছি আরামে।

রিজভী বলেন, করোনা রোগীরা হাসপাতালগুলোতে অক্সিজেনের অভাবে কাতরাতে-কাতরাতে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। চারিদিকে এতো উন্নয়নের বুলি, অথচ বাংলাদেশে একটিও আইসিইউ অ্যাম্বুলেন্স নেই। যারা ক্রসফায়ার আর গুমের আদর্শিক চেতনায় লালিত, তাদের কাছে জীবনের কোনো মূল্য নেই। টেস্টের অনুপাতে আক্রান্ত এবং মৃত্যুর হারে সব দেশকে ছাড়িয়ে যাচ্ছে বাংলাদেশ। সরকারের সীমাহীন ব্যর্থতার কারণে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।