‘বাজেট পাসের আগেই মোবাইল থেকে টাকা কাটা শুরু হয়েছে’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, বাজেট পাস হওয়ার আগেই প্রতিটি মোবাইল থেকে টাকা কাটা হচ্ছে। বাজেট পাস হয়নি শুধু প্রস্তাব করা হয়েছে। এরমধ্যে টাকা কাটা শুরু হয়ে গেছে। অর্থাৎ জনগণের কাছে সরকারের জবাবদিহিতা নাই বলে যা ইচ্ছে তাই করছে।

আজ শনিবার সকালে রাজধানীর মোহাম্মদপুরে বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম স্বপনের উদ্যোগে অসহায়-দুস্থদের মাঝে খাবার বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ভোটারবিহীন বর্তমান অবৈধ সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। একারণেরই সরকার যা ইচ্ছা তাই করে যাচ্ছে।

করোনা মহামারির মধ্যেও সরকার মানুষকে হেনস্তা করছে উল্লেখ করে তিনি বলেন, এই বলছে গার্মেন্ট বন্ধ আবার বলছে খোলা। সরকারের এই ‘বন্ধ, ছুটি, খোলার তামাশায়’ ঢাকায় করোনা আক্রান্ত বেশি। মানুষ মারা যাচ্ছে। লাশের সারি দীর্ঘ হচ্ছে। হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত রোগী। সরকারের অপরিণামদর্শিতা ও দক্ষতার অভাবে করুণ পরিস্থিতি বিরাজ করছে।

রিজভী বলেন, ভিয়েতনাম, ভুটানসহ অনেক দেশ করোনা মোকাবিলায় সক্ষম হয়েছে। আর আমাদের দেশে মানুষের মধ্যে বেশি করে ছড়িয়ে পড়তে সুযোগ সৃষ্টি করে দেয়া হয়েছে। এই সরকারের অপরিপক্কতা মানুষের জীবন নিয়ে খামখেয়ালিপনায় করোনা দুর্যোগের মধ্যে আমরা অবস্থান করছি।

তিনি বলেন, জিয়াউর রহমানের কীর্তি ও কর্মকাণ্ড বলে শেষ করা যাবে না। তার নিজের ও পরিবারের জন্য কোনও চিন্তা ছিল না। চিন্তা ছিল কিভাবে মানুষের এবং দেশের উন্নয়ন করা যায়। দেশকে একটি আত্মমর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করা, কিভাবে খাদ্য উৎপাদন বাড়বে, খাল কেটে মৎস্য চাষ এবং শুকনো মৌসুমে কৃষিকাজের ব্যবস্থা কীভাবে করা যায়- এগুলো ছিল তার মাথায়। অল্প সময়ের রাষ্ট্র পরিচালনার মধ্যে এমন কোনও জায়গা নেই যে জিয়াউর রহমানের অবদান নেই।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ খাবার বিতরণের আয়োজন করা হয়। এসময় স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।