কোনোভাবেই নিজেকে সান্ত্বনা দিতে পারছি না: সাকিব

করোনাভাইরাসে জর্জরিত দেশ। তার মাঝেই সোমবার ঢাকায় ঘটে গিয়েছে ভয়াবহ দুর্ঘটনা। ঢাকার শ্যামবাজারের কাছে বুড়িগঙ্গায় দুটি লঞ্চের সঙ্গে সংঘর্ষে ডুবে যায় একটি লঞ্চ। তাতে ৩০ জনের বেশি যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বুড়িগঙ্গার প্রবল স্রোতে তলিয়ে যান যাত্রীরা। নিখোঁজ অনেকেই। এমন ঘটনায় স্বাভাবিকভাবেই ভেঙে পড়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান।

দেশ থেকে কয়েক হাজার মাইল দূরে থাকলেও বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় শোকে মূহ্যমান সাকিব আল হাসান। করোনা সংকটের মুহূর্তে এই ঘটনা মেনে নিতে পারছেন না বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করা সাকিব।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সাকিব আল হাসান লিখেছেন, ‘প্রতিটি শোক সংবাদ হতাশার, বেদনার। গত চার মাস ধরে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিনই মানুষ চলে যাচ্ছে না ফেরার দেশে। এর মধ্যে আজ (সোমবার) আবার বুড়িগঙ্গা নদীর তীরে লঞ্চ ডুবে এখন পর্যন্ত ৩২ জন মানুষের প্রাণহানী এবং এখন পর্যন্ত বেশ কিছু যাত্রী নিখোঁজ রয়েছে। তাদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে চারপাশ। সত্যি বলতে আমি কোনোভাবেই নিজেকে সান্ত্বনা দিতে পারছি না। পুরো পৃথিবীর এই ভয়ংকার ক্রান্তিকালে এমন দুর্ঘটনার কোনো সান্ত্বনা বা ব্যাখ্যা আমার জানা নেই। ভব্যিষতে এমন অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা আর একটি যেন না হয় এমন বাংলাদেশ দেখবার প্রত্যাশা করি। করোনা সব সকল দুর্যোগ কেটে যাবে ইনশাআল্লাহ। মাত্র ৩০ সেকেন্ড দূরের পথে থেকেও, সারাজীবনের জন্য পরোপারে পাড়ি জমানো সকল আত্মার প্রতি শান্তি ও সৃষ্টিকর্তার নিকট জান্নাত কামনা করছি।’