যশোরের সাজিয়ালীতে জমি নিয়ে বিরোধে হামলার ঘটনায় মামলা

jessore map

জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় দুই পরিবারের স্বামী স্ত্রী ছেলে ও গৃহবধূসহ ৪ জন আহত হবার ঘটনায় কোতয়ালি থানায় মামলা হয়েছে। পুলিশ এজাহার ভুক্ত রাকিব হোসেন নামে এক আসামিকে গ্রেফতার করেছে।

ঘটনাটি যশোর সদর উপজেলার সাজিয়ালী গ্রামে। আসামীরা হচ্ছে, সদর উপজেলার সাজিয়ালী গ্রামের আনিছুজ্জামান বাবলুর ছেলে রাকিব হোসেন, আনিছুজ্জামান বাবলুর স্ত্রী মোছা রওশনারা বেগম ও মেয়ে মৌসুমী আক্তার টপি।

ওই গ্রামের মৃত বিলায়েত আলী বিশ্বসের ছেলে তোতা মিয়া বিশ্বস বাদি হয়ে মঙ্গলবার (৭ জুলাই) সকালে কোতয়ালি থানায় এজাহার দায়ের করেছেন।

এজাহারে তিনি উল্লেখ করেন, আসামীদের সাথে তার ও পরিবারের জায়গা জমি নিয়ে বিরোধ ও পূর্ব শত্রুতা চলে আসছিল। গত ৫ জুলাই সকালে আসামীরা ৫ জন কৃষান (লেবার) নিয়ে তোতা বিশ্বসের বাড়ির উঠান থেকে মাটি কাটচ্ছিল। তোতা মিয়া বিশ্বস আমবটতলা বাজার থেকে বাড়িতে ফেরার সময় মাটি কাটা দেখে প্রতিবাদ জানায়। এ সময় রওশনারা বেগম তোতা মিয়া বিশ্বাসের বুকের ডান পাশে কামড় দেয়। তোতা বিশ্বাস রওশনারা বেগমকে ধাক্কা মেরে সরিয়ে দিলে রাকিব হোসেন হাতের লোহার রড দিয়ে মাথায় আঘাত করে। এতে তোতা মিয়া বিশ্বাসের মাথা ফেটে যায়। তোতা মিয়া বিশ্বাসের চিৎকারে ছেলে তুষার (২৭) স্ত্রী নুর জাহান ও প্রতিবেশী রুস্তম আলীর স্ত্রী ছবেদা (৪০) ঠেকাতে গেলে তাদেরকে লাঠি ও লোহার রড দিয়ে এলোপাতাড়ি মারপিট করা হয়। আহতদের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে গেলে আসামীরা চলে যাওয়ার সময় প্রাণ নাশের হুমকী দেয়।

স্থানীয় লোকজন তোতা মিয়ার বিশ্বাস, ছেলে তুষার, স্ত্রী নুর জাহান ও প্রতিবেশী ছবেদাকে উদ্ধার করে ২৫০ শয্যার যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় পুলিশ রাকিব হোসেনকে গ্রেফতার করে। মঙ্গলবার দুপুরে রাকিব হোসেনকে আদালতে সোপর্দ করা হয়।