যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশানে এক ব্যাক্তির মৃত্যু, নতুন শনাক্ত ৪৫ জন

coronavirus jessore map

যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশানে আসলাম হোসেন (৬০) নামে এক ব্যক্তির মৃৃৃত্যু হয়েছে। মঙ্গলবার ৪ আগস্ট রাত পৌনে বারো টায় চিকিৎসাধিন অবস্থায় তিনি মারা যান। তিনি শহরের বেজপাড়া এলাকার কাশেমের ছেলে।

হাসপাতালের আর এম ও আরিফ আহম্মেদ আইসোলেশনে মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, একই দিন সন্ধ্যার দিকে করোনা উপশর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্য বিধিমেনে দাফনের জন্য পরিবারকে বলা হয়েছে। এছাড়াও যশোরে নতুন করে করোনা সনাক্ত হয়েছে ৪৫ জন। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে যশোর জেলার ৯৫টি নমুনা পরীক্ষা করে ৪৫টি পজেটিভ ফল পাওয়া যায়। যশোরসহ চার জেলায় ২১৩টি নমুনা পরীক্ষা করে ৯৯টি নমুনাকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। মঙ্গলবার পরীক্ষা শেষে বুধবার সকালে এই ফলাফল প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, মঙ্গলবার তাদের ল্যাবে মোট ২১৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯৯টি পজেটিভ ও ১১৪টি নেগেটিভ ফল দেয়।
এদিন যশোর জেলার ৯৫টি নমুনা পরীক্ষা করে ৪৫টি পজেটিভ ফল পাওয়া যায়। এছাড়া ঝিনাইদহের ৩৫টি নমুনা পরীক্ষা করে ১৮টি, মাগুরার ৫৯টি নমুনা পরীক্ষা করে ২৬টি ও সাতক্ষীরার ২৪টি নমুনা পরীক্ষা করে ১০টি নমুনা পজেটিভ ফল দেয়।
ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য সংশ্লিষ্ট চার জেলার সিভিল সার্জন অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে। সেখান থেকে ফলাফল পেয়ে স্থানীয় প্রশাসন পজেটিভ নমুনাধারী ব্যক্তিদের বাড়ি লকডাউনসহ অন্যান্য ব্যবস্থা নেবে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৯ জন। আক্রান্ত হয়েছে ১৯৩৯ জন। সুস্থ্য হয়েছে ১০৮৫ জন।