যশোরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু, নতুন শনাক্ত ৫৬ জন

coronavirus jessore map

যশোরে নতুন আরো ৫৬ জনের করোনা সনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক নারীর। মৃত নারী যশোর শহরের চোরমারা দিঘিরপাড় এলাকায় আদর্শ পাড়ার বাসিন্দা। শনিবার রাতে যশোর বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এই নিয়ে যশোরে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৩২ জন। এই তথ্য নিশ্চিত করেছেন বক্ষব্যাধি হাসপাতালের চিকিৎসক ডা. পলাশ কুমার পাল।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে যশোরের ১৬৯টি নমুনা পরীক্ষা করে ৫৬টি পজেটিভ রেজাল্ট পাওয়া যায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গেল ৫ আগস্ট নুরুন্নাহার করোনায় আক্রান্ত হন। তখন থেকে তিনি করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শনিবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সিভিল সার্জন অফিরের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি)জিনোম সেন্টারে নমুনা পরীক্ষায় যশোরের ১৬৯টি নমুনা পরীক্ষা করে ৫৬টি পজেটিভ রেজাল্ট পাওয়া যায়। এপর্যন্ত ৩২ জন মারা গেছে।

শনিবার ৮ আগস্ট বিকেল পাঁচটা পর্যন্ত যশোর জেলায় মোট দুই হাজার ২০৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ২৩৬ জন।