সঞ্জয়ের শরীর খারাপ নিয়ে দয়া করে কেউ গুজব ছড়াবেন না: মান্যতা

আবার যুদ্ধের সময় এল। আচমকাই এই করোনা আবহে মঙ্গলবার রাতে খবর আসে, স্টেজ ৩ ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত অভিনেতা সঞ্জয় দত্ত। কয়েকটি সংবাদমাধ্যমে আবার লেখা হয়, তিনি স্টেজ ৪ ক্যান্সারে আক্রান্ত। কিছু দিন আগে সামান্য শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সঞ্জয়। কিন্তু সেটার ফলাফল যে এমন হতে চলেছে তা বোধহয় দুঃস্বপ্নেও কল্পনা করতে পারেননি কেউ।

সঞ্জয়কে চিকিৎসার জন্য আমেরিকা যেতে হবে। এই পরিস্থিতিতে সঞ্জয়ের স্ত্রী মান্যতা দেশের মানুষকে ধন্যবাদ জানিয়ে বলেন, “দেশের মানুষ সঞ্জয়ের দ্রুত আরোগ্য কামনায় যে ভাবে শুভেচ্ছা জানাচ্ছেন, প্রার্থনা করছেন তাতে পরিবারের পক্ষ থেকে আমরা অভিভূত। তবে সঞ্জয়ের সমস্ত ভক্তকে অনুরোধ করছি, প্লিজ কেউ ওর অসুস্থতা নিয়ে ভুল তথ্য দেওয়া বা গুজব ছড়াবেন না। আমাদের পরিবারকে বেশ কিছু বছর ধরে নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে যেতে হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস, এ বারও আমরা এই ঝড় পেরিয়ে যাব।”

এর আগে সঞ্জয়ের জীবনে চলছে দীর্ঘ লড়াই৷ অস্ত্র আইনে তাঁকে বহু দিন জেলে কাটাতে হয়েছে৷ সেখান থেকে ফিরে যখন স্ত্রী-দুই সন্তানের সঙ্গে সুখে সংসার করছিলেন তিনি, তখনই এল এই খবর৷ পিছনে তাকালে দেখা যায়, সঞ্জয়ের পরিবারে ক্যান্সার কোনও নতুন ঘটনা নয়। মা থেকে প্রথম স্ত্রী, ৬১ বছরের এই অভিনেতা তাঁর জীবনের প্রিয় মানুষগুলিকেই হারিয়েছেন এই মারণ রোগে৷ এ বার নিজে এই রোগের সঙ্গে লড়তে প্রস্তুত হচ্ছেন বলিউডের মুন্নাভাই৷ সেই প্রস্তুতির কথা মাথায় রেখেই মান্যতা বলেন, “সঞ্জু সব পরিস্থিতিতেই এক জন যোদ্ধা হিসেবে কাজ করেছে। সঙ্গে পরিবারকেও পেয়েছে। ঈশ্বর আবার তাঁকে পরীক্ষার মুখে ফেললেন। এই মুহূর্তে আমাদের সকলের আশীর্বাদ আর শুভেচ্ছা চাই। আমরা এই যুদ্ধ জয় করে নেব। এই সুযোগে বরং পজিটিভ শক্তি আর আলো ছড়াই চারিদিকে।”

মুম্বই সংবাদমাধ্যমের খবর। স্টেজ থ্রি ক্যানসারের চিকিৎসায় খুব শিগগিরি আমেরিকা যাবেন সঞ্জয়। তিনি নিজে যদিও জানিয়েছেন, সাময়িক ভাবে বলিউড থেকে বিরতি নিলেও আবার ফিরে আসবেন তিনি।

সূত্র: আনন্দবাজার।