চার উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম নিলেন ২৩ জন

bnp news

প্রথম দিনে চার উপ-নির্বাচনের জন্য মোট ২৩ জন প্রার্থী বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন। আজ বৃহস্পতিবার সকাল নয়টা থেকে শুরু হয়ে বিকাল পাঁচটা পর্যন্ত এই কার্যক্রম চলে। শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত এ মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রম চলবে। এরপর আগামী শনিবার বিএনপির পার্লামেন্টারি বোর্ডের বৈঠকে চার আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে। স্থায়ী কমিটির সদস্যরাই পার্লামেন্টারি বোর্ডের সদস্য।

এ ছাড়া পদাধিকারবলে সংশ্লিষ্ট জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনয়ন বোর্ডে অংশ নেবে। আগামী রোববার আনুষ্ঠানিকভাবে চার উপনির্বাচনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে চার উপ-নির্বাচনকে ঘিরে আজ সারাদিন সরগরম ছিল বিএনপির নয়াপল্টন অফিস।
মনোনয়ন ফরম সংগ্রহকে ঘিরে নেতা-কর্মীদের পদচারণায় মুখরিত ছিল কেন্দ্রীয় কার্যালয়।

নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা গেছে, ঢাকা-৫ আসনে ৫ জন, ঢাকা-১৮ আসনে ৬ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৩ জন এবং নওগাঁ-৬ আসনে ৯ জন সর্বমোট ২৩ জন নেতা মনোনয়ন ফরম ক্রয় করেছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, চারটি উপনির্বাচনে ২৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তাদের মধ্যে তিন জন ফরম জমা দিয়েছেন। বৃহস্পতিবার ও শুক্রবার বিএনপি ফরম বিতরণ ও জমা নেওয়া হবে। এর পরের দিন গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এ ছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের এখনও তফসিল ঘোষণা হয়নি।