এবার কঙ্গনার বিরুদ্ধেও শুরু হচ্ছে মাদকের তদন্ত

বলিউডের অভিনেত্রী কঙ্গনা রনাউতের বিরুদ্ধে মাদক গ্রহণের তদন্ত শুরু হতে চলেছে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। খবর আনন্দবাজারের।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার বিধানসভায় অনিল দেশমুখ বলেছেন, কঙ্গনার প্রাক্তন প্রেমিক অধ্যয়ন সুমন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন- ‘২০১৬ সালে একটি পার্টিতে অভিনেত্রী নিজে কোকেন নিয়েছেন, তাকেও নেশা করার জন্য পীড়াপীড়ি করেছেন। এর তদন্ত হবে।’

এরপরই মহারাষ্ট্র সরকার চিঠি দিয়ে বিষয়টি তদন্তের নির্দেশ দেয় মুম্বাই পুলিশকে।
পুলিশ সূত্রের খবর, নির্দেশ মেনে তারা অচিরেই তদন্ত শুরু করছে। কঙ্গনা ও অধ্যয়নকে তলব করা হতে পারে।

মহারাষ্ট্রের শাসক দল শিবসেনা বনাম বিজেপি সমর্থিত কঙ্গনার লড়াই যে সহসা মিটছে না, শুক্রবার তা প্রমাণ হয়ে গেছে।

শিবসেনার প্রবীণ নেতা ছগন ভুজবল দলের কিছুটা সমালোচনা করে বলেন, ‘কঙ্গনার মন্তব্য নিয়ে এমন প্রতিক্রিয়া না-দেখালেই ভালো হত। লোকে তার কথা ভুলে যেত।’ কিন্তু কঙ্গনা যে নিজেই বিষয়টিকে মেটাতে রাজি নন, বরং কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে আক্রমণ করে ঘটনায় জাতীয় রাজনীতির রং দিতে চান, তা পরিষ্কার। তিনি শিবসেনাকে ‘সোনিয়া-সেনা’ তকমা দিয়ে সে চেষ্টা করেছিলেন। কিন্তু তারপরেও কংগ্রেস সভানেত্রী প্রতিক্রিয়া না-জানানোয় খোলাখুলি সোনিয়াকে আক্রমণ করে আজ টুইট করেন কঙ্গনা।

বিজেপির শরিক দলের নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে আজ রাজ্যপালের কাছে গিয়ে কঙ্গনার দফতর ভাঙার ক্ষতিপূরণ দাবি করেন।

বেআইনি নির্মাণের অভিযোগ তুলে কিছুদিন আগে বৃহন্মুম্বই পোরসভা কঙ্গনার দফতর ভাঙা শুরু করে, পরে তা মুম্বাই হাইকোর্টের স্থগিতাদেশে বন্ধ হয়।

বলিউড অভিনেতা সুশান্তের মৃত্যুর ঘটনার তদন্তে নেমে প্রেমিকা রিয়া চক্রবর্তীকে মাদক সংশ্লিষ্টতার অভিযোগে গত ৮ সেপ্টেম্বর গ্রেফতার করা হয়। ম্যাজিস্ট্রেট তার ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত মঞ্জুর করেন। প্রথম দফা জামিনের আবেদনও খারিজ করা হয়।