জামাল ভুঁইয়া কী কলকাতা মোহামেডানে যাচ্ছেন?

গত বছর বিশ্বকাপের বাছাই পর্বে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সে ম্যাচে বেশ নজর কেড়েছিলেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া। তাই ভারতীয় ক্লাবগুলোর কর্মকর্তারাও তাঁকে নিয়ে বেশ আগ্রহী হয়ে ওঠেন। সম্প্রতি শোনা যাচ্ছ, কলকাতা মোহামেডান থেকে খেলার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশ দলের অন্যতম সেরা এই মিডফিল্ডার।

এ ব্যাপারে কলকাতা মোহামেডানের কর্মকর্তা ওয়াসিম আকরাম বলেন, ‘জামাল ভুঁইয়ার সঙ্গে আমাদের আলোচনা হয়েছে ঠিক, চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। আলোচনাটা একেবারেই প্রাথমিক পর্যায়ে।’

বিষয়টি নিয়ে জামালের সঙ্গে যোগাযোগ করা হলেও তাঁকে পাওয়া যায়নি। জামালের জন্ম ও বেড়ে ওঠা ডেনমার্কে। ২০১৩ সালে জাতীয় দলে জায়গা পান তিনি। সেবার কাঠমান্ডু সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলের হয়ে অসাধারণ খেলেছিলেন। যদিও দল ভালো করতে পারেনি। গ্রুপ পর্ব থেকই বাদ পড়ে যায় দল। এর পর থেকেই বাংলাদেশের ঘরোয়া ফুটবলে নিয়মিত খেলছেন তিনি। এই মৌসুমে খেলছেন সাইফ স্পোর্টিং ক্লাবে।

কিশোরগঞ্জের ছেলে জামাল ২০১১ সালে বাংলাদেশে এসেছিলেন জাতীয় দলের ট্রায়ালে অংশ নিতে। কিন্তু কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারেননি বলে সেবার ফিরে গিয়েছিলেন ডেনমার্কে। পরে ২০১৩ সালে ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফের হাত ধরেই জাতীয় দলে সুযোগ পান।

এখন তো বাংলাদেশ দেলের সেরা ফুটবলার। অভিষেকের পর এখন পর্যন্ত লাল-সবুজের জার্সি গায়ে প্রতিটি ম্যাচেই আলো ছড়িয়েছেন।