যশোরে দুই সম্পাদকের বিরুদ্ধে মামলার নিন্দা

jashore map

যশোর সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক ও দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন এবং প্রেসক্লাব যশোর’র সভাপতি ও দৈনিক যশোর পত্রিকার সম্পাদক জাহিদ হাসান টুকুনসহ সাংবাদিকদের বিরুদ্ধে মানহানি মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন (জেডিইউজে)।

প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে সংগঠনের সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম এ উদ্বেগ প্রকাশ করেন। নেতৃদ্বয় বলেছেন, সম্পাদক ও সাংবাদিকদের বিরুদ্ধে মামলা স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী। অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানান তারা। অন্যথায় সাংবাদিক সংগঠনগুলো ঐক্যবদ্ধভাবে তীব্র আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

এদিকে দৈনিক গ্রামের কাগজের সম্পাদক ও দৈনিক যশোর পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে মামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের প্রধান উপদেষ্টা দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু, উপদেষ্টা বদরুদ্দিন বাবুল ও উপদেষ্টা একেএম গোলাম সরওয়ার।

অপর এক বিবৃতিতে এ ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহকারী মহাসচিব মহিদুল ইসলাম মন্টু। অবিলম্বে তিনি এই মামলা প্রত্যাহারের দাবি জানান।