শেষ হলো আইসোলেশন, অনুশীলনে নামতে পারবে পাকিস্তান

আইসোলেশন শেষ হওয়ায় যেন হাঁফ ছেড়ে বাঁচার সুযোগ পেল নিউজিল্যান্ড সফররত পাকিস্তানি ক্রিকেটাররা। একের পর এক করোনার হানায় বিপর্যস্ত দলটি এবার নামতে পারবে অনুশীলনে।

৫৩ সদস্যের বিশাল বহর নিয়ে গত মাসের শেষদিকে নিউজিল্যান্ড সফরে যায় পাকিস্তান জাীয় দল ও পাকিস্তান ‘এ’ দল। তবে চার দফা করোনা পরীক্ষায় দলের কেউ না কেউ আক্রান্ত হিসেবে শনাক্ত হচ্ছিলেন। সফরকারী দলের খেলোয়াড়দের বিরুদ্ধে স্বাস্থ্যবিধি ভঙ্গের অভিযোগও ওঠে।

দফায় দফায় করোনা হানা দেওয়ায় পাকিস্তানিদের ৩ দিনের আইসোলেশন ক্রমশ দীর্ঘতর হতে হতে সংখ্যাটা পৌঁছায় ১২ দিনে। অবশেষে পঞ্চম করোনা পরীক্ষায় নতুন করে কেউ আক্রান্ত হিসেবে শনাক্ত হননি। ফলে আইসোলেশন থেকে ‍মুক্ত হওয়ার অনুমতি পেয়েছেন ক্রিকেটাররা।

পাকিস্তানিরা আইসোলেশনে ছিল ক্রাইস্টচার্চে। ‍মুক্তি মেলায় এবার তারা যাবেন কুইন্সটাউনে। সেখানে অন্তঃস্কোয়াড ম্যাচে লড়বেন বিশাল বহরের সদস্যরা। ইতোপূর্বে যে ৮ ক্রিকেটার করোনা পজিটিভ হয়েছেন তারা অবশ্য এখনো আইসোলেশনেই আছেন, পর্যবেক্ষণে আছেন আরও ২ জন। করোনার উপস্থিতির কারণে প্রায় দুই সপ্তাহ ধরে অনুশীলনের বাইরে ক্রিকেটাররা। এ নিয়ে কিঞ্চিৎ অসন্তোষ দেখা দিয়েছে পাকিস্তান দলে।

আগামী ১৮ ডিসেম্বর থেকে অকল্যান্ডে শুরু হবে দুই দলের টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষে ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।