বাঘারপাড়ার নৌকার কর্মী টিটোর জানাযায় মানুষের ঢল

যশোরের বাঘারপাড়ায় নির্বাচনী সহিংসতায় খালেদুর রহমান টিটোর (২৮) জানাযায় শোকার্ত শত শত মানুষের ঢল নামে।

শুক্রবার (১১ ডিসেম্বর) সাড়ে চারটায় জহুরপুর ইউনিয়নের বেতালপাড়া গ্রামে এ জানাযা অনুষ্ঠিত হয়। টিটো ওই গ্রামের ইন্তাজ মোল্যার ছেলে।

এদিন জানাযায় অংশ নিতে দুপুরের পর থেকে উপজেলা বিভিন্ন প্রান্ত থেকে দলীয় নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বেতালপাড়া গ্রামে সমবেত হতে থাকে। হাসপাতাল থেকে বিকেল তিনটায় টিটোর মরদেহ বাড়িতে পৌঁছালে মা-বাবা, স্ত্রী ও ভাইসহ স্বজনদের কান্নায় আকাশ-বাতাস ভারি হয়ে ওঠে।

বুধবার (৯ ডিসেম্বর) রাত সাড়ে আটটার দিকে সংঘবদ্ধ আনারস প্রতীকের কর্মীরা টিটোর উপর হামলা চালিয়ে কুপিয়ে আহত করে। গুরুত্বর অবস্থায় তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকায় নেয়ার পথে পরদিন বৃহস্পতিবার সকাল পৌনে দশটার দিকে নবীনগরে অ্যাম্বুলেন্সের মধ্যে টিটোর মৃত্যু হয়।

এদিন রাতেই বাঘারপাড়া থানায় নিহতের চাচা বদর উদ্দীন বাদি হয়ে একটি হত্যা মামলা করেন। এতে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের দীলু পাটোয়ারী ও তার ভাই জহুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক নুর মোহাম্মদ পাটোয়ারীসহ ১৭ জনকে আসামী করা হয়। এছাড়াও মামলায় অজ্ঞাতনামা ২০-৩০ জন আসামী রয়েছে।

নিহত টিটোর চাচা সাবেক ইউপি সদস্য ইন্তাজ মোল্যা অভিযোগ করে বলেন, আনারস প্রতিকের প্রার্থীর ভাই ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক নুর মোহাম্মদ পাটোয়ারীর নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে। নৌকার কর্মী হওয়ায় যেন তার ভাইপোর কাল হয়ে দাড়িয়েছিলো। যে কারণেই তাকে অকালে জীবন দিতে হলো।

এদিকে, শুক্রবার বিকেলে টিটোর জানাযায় অংশগ্রহণ করেন যশোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের সদস্য আব্দুল্লাহ রানা, যশোর জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার বিপুল ফারাজী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, রায়পুর ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন, জামদিয়া ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম টুটুল, উপজেলা আওয়ামী লীগ নেতা শেখ ইউনুস আলী, বন্দবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ মন্ডল, সম্পাদক আব্দুল হামিদ ডাকু, আওয়ামী লীগ নেতা সাইফুজ্জামান চৌধুরী ভোলা, বাঘারপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি বায়েজীদ হোসেন ও সম্পাদক বিএম শাহজালাল প্রমুখ।

এর আগে বিকেল সাড়ে তিনটায় নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান নৌকা প্রতিকের ভিক্টোরিয়া পারভীন সাথী নিহত টিটোকে শেষবারের মত দেখতে ও তার শোকাহত পরিবারকে সান্ত্বনা দিতে বেতালপাড়া গ্রামে আসেন।