করোনা আক্রান্তের সঙ্গে খেলেছেন টেস্ট দলে থাকা ১০ প্রোটিয়া ক্রিকেটার

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে চাঞ্চল্য। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের দলে থাকা ১৬ জনের মধ্যে ১০ জন ক্রিকেটারই করোনাভাইরাসে আক্রান্তের সঙ্গে খেলেছেন এই সপ্তাহে হওয়া প্রথম শ্রেণির ক্রিকেটে। যার ফলে আশঙ্কা বাড়ছে। দ্রুত বন্ধ করা হয়েছে ঘরোয়া ক্রিকেটে।

আগামী ২৬ ডিসেম্বর থেকে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা। কিন্তু দক্ষিণ আফ্রিকায় দ্বিতীয় দফায় ছড়িয়ে পড়ছে করোনা। পরের মাস পর্যন্ত ঘরোয়া ক্রিকেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। রবিবার থেকে ৩টি চারদিনের ম্যাচ শুরু হওয়ার কথা ছিল। যা এখন বন্ধই থাকছে।

জানা গেছে, ডলফিন্সের এক ক্রিকেটার কোভিড পজিটিভ থাকায় গত সোমবার ঘরোয়া ক্রিকেটে ডলফিন্স বনাম টাইটান্সের ম্যাচ প্রথম দিনের পর বাতিল হয়ে গিয়েছিল। সেই ম্যাচে অংশ নিয়েছিলেন টেস্ট স্কোয়াডে থাকা ৫ ক্রিকেটার।
স্কোয়াডে থাকা অন্য ৫ ক্রিকেটার আবার অংশ নিয়েছিলেন ঈগলস বনাম লায়ন্সের ম্যাচে। যা বুধবার শেষ হয়েছিল। যদিও তার আগেই লায়ন্সের এক ক্রিকেটারের করোনা ধরা পড়েছিল। টেস্ট স্কোয়াডে থাকে যে ক্রিকেটাররা কোভিড আক্রান্ত ক্রিকেটারের সঙ্গে খেলেননি বা যাদের ম্যাচই ছিল না, তারা হলেন অধিনায়ক কুইন্টন ডি কক, সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিস, দুই ব্যাটসম্যান টেম্বা বাভুমা ও কাইল ভেরিন্নে, দুই জোরে বোলার অ্যানরিখ নর্টিয়ে এবং গ্লেন্টন স্টারম্যান।