বাঘারপাড়া ছাত্র মৈত্রীর সভাপতি প্রনয়, সম্পাদক আজিজুর

শ্রমজীবী জনতার সাথে একাত্ব হও এই স্লোগানে শিক্ষা ব্যবস্থায় সাম্প্রদায়িকতা-বৈষম্য রুখো, শিক্ষাঙ্গনে সন্ত্রাস দুর্নীতি নির্মূল কর, অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ঐক্য গড়ার দাবীতে বাংলাদেশ ছাত্র মৈত্রী যশোরের বাঘারপাড়া উপজেলা শাখার ৮ম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ ডিসেম্বর) সকালে বন্দবিলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন চিত্রা মডেল কলেজের অধ্যক্ষ কোহিনুর আলম।

দুপুরে মধ্যাহৃ ভোজের পরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা ছাত্র মৈত্রীর আহবায়ক শুভ কুমার প্রনয়। প্রধান অতিথির বক্তৃতায় জেলা ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির বিকল্প সদস্য কমরেড সবদুল হোসেন খান বলেন, বর্তমানে ছাত্র রাজনীতিতে আদর্শ সংকট চলছে। আদর্শের ভিত্তিতে ছাত্র রাজনীতির চর্চা না করে এক শ্রেণীর ছাত্র সংগঠন ও তাদের নেতারা অর্থ উপার্জনের পথ ধরেছে। তারা ছাত্র রাজনীতিকে কলুষিত করেছে।

তিনি আরও বলেন, দেশে আজ রাজনীতির মধ্যে দুর্বৃত্তায়ন ঘটেছে এবং ধর্মের নামে সাম্প্রদায়িকতা ছড়ানোর পায়তারা করা হচ্ছে। ছাত্র মৈত্রী যতদিন থাকবে; ততদিন মানুষের মৌলিক অধিকার আদায় ও সাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে আন্দোলন-লড়াই চালিয়ে যাবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ছাত্র মৈত্রীর স্কুল বিষয়ক সম্পাদক রাশেদ খান, যশোর জেলা ছাত্র মৈত্রীর সভাপতি শ্যামল শর্মা, সাধারণ সম্পাদক অরুপ কুমার মিত্র। এ সময় জাতীয় শ্রমিক ফেডারেশনের যশোর জেলা সভাপতি কমরেড ইউনুছ আলী তালুকদার, বাঘারপাড়া উপজেলা ওয়াকার্স পাটির নেতা মোহাম্মদ আলী, বন্দবিলা ইউনিয়নের নেতা জাকির হোসেন, জহুরপুর ইউনিয়নের আবু সাঈদসহ ছাত্র মৈত্রীর ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের কয়েকশ নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সম্মেলন শেষে সন্ধ্যায় শুভ কুমার রায় প্রনয় সভাপতি, আজিজুর রহমান সাধারণ সম্পাদক ও বনি ইয়ামিনকে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট বাঘারপাড়া উপজেলা কমিটি গঠন করা হয়। এছাড়া উপজেলার নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভায় পৃথকভাবে গঠন করা হয় ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি।

জেলা ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সবদুল হোসেন খান নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান।