‘করোনা নিয়ন্ত্রণে আছে, লকডাউনের পরিবেশ তৈরি হয়নি’

jahid malek
ফাইল ছবি

দেশে লকডাউন দেয়ার মতো পরিবেশ তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। বলেছেন, এখন পর্যন্ত দেশের পরিস্থিতি দেখে বলা যায়, করোনা আমাদের নিয়ন্ত্রণে আছে। করোনা নিয়ন্ত্রণে আছে বলেই দেশের অর্থনীতি ভালো আছে, পোশাক খাত চালু আছে এবং নিরাপত্তা ব্যবস্থা সুন্দর আছে। আজ বুধবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে ‘জিন এক্সপার্ট মেশিন ও মোবাইল ল্যাবরেটরি’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে লকডাউনের মতো পরিবেশ এখনও তৈরি হয়নি। তাছাড়া আমাদের পর্যাপ্ত বেড রয়েছে। যদি প্রয়োজন হয় তাহলে আমরা বেডের সংখ্যা বাড়াবো।

তিনি আরও বলেন, আমাদের অক্সিজেন সরবরাহে কোনো ঘাটতি নেই, তবে আমাদের একটা কারখানা বন্ধ থাকায় ভারত থেকে আমদানি করতে হচ্ছে। কারখানাটি চালু হলে আর আমদানি করার প্রয়োজন হবে না।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানার পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, আর্মি কোয়ারেন্টিনে ইনচার্জ এবং ১৬ বীর ইনচার্জ লেফটেন্যান্ট কর্নেল সাইফ, হজ ক্যাম্প কোয়ারেন্টিন ইনচার্জ মেজর মোস্তফা, ডি এম আর ল্যাব প্রধান ফয়জুর রহমান প্রমুখ।