‘চাচ্চু’ শাকিবের নায়িকা হচ্ছেন দীঘি?

২০০৬ সালে শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল অভিনেত্রী প্রার্থনা ফারদীন দীঘির। প্রথম ছবিতেই শ্রেষ্ঠ শিশুশিল্পী বিভাগে জিতে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পরবর্তীতে ২০০৮ সালে ‘এক টাকা বউ’ এবং ২০১০ সালে ‘চাচ্চু আমার চাচ্চু’ ছবি দুটির জন্যও একই বিভাগে জাতীয় পুরস্কার পান দীঘি। এর একটিতে চিত্রনায়ক শাকিব খান ছিলেন তার বাবার চরিত্রে, অন্যটিতে ছিলেন চাচ্চু।

দীঘিকে শেষবার শিশুশিল্পীর ভূমিকায় দেখা গেছে ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘লীলা মন্হন’ ছবিতে। সময়ের ব্যবধানে দীঘি আর ছোট নেই। এখন তিনি চলচ্চিত্রের নায়িকা। নতুন বছরে মুক্তি পেতে চলেছে তার অভিষেক ছবি ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’। তাতেই গুঞ্জন উঠেছে, খুব শিগগির শাকিব খানেরও নায়িকা হতে চলেছেন সেই ছোট্ট দীঘি। যিনি একটা সময় শাকিব খানের মেয়ে ও ভাতিজির চরিত্রে অভিনয় করেছিলেন।

কিন্তু সম্প্রতি একটা সাক্ষাৎকারে চলমান এই গুঞ্জনকে ফুঁ দিয়ে উড়িয়ে দিয়েছেন সুব্রত ও দোয়েল দম্পতির একমাত্র মেয়ে দীঘি। নায়ক শাকিব খানকে আঙ্কেল সম্মোধন করে অভিনেত্রী বলেন, ‘এটা পুরোপুরি বানোয়াট খবর। একটা সময় আমি আর শাকিব আঙ্কেল বাবা-মেয়ে, চাচা-ভাতিজি- এ ধরনের চরিত্রে অভিনয় করেছি। নায়িকা হিসেবে এখনও কোনো ছবিতে চুক্তিবদ্ধ হইনি। এ ব্যাপারে শাকিব আঙ্গেল বা কোনো পরিচালকের সঙ্গে কথাও হয়নি।’

ক্যারিয়ারে কোনো ধরনের গুঞ্জনে কান দিতে একেবারেই নারাজ দীঘি। অভিনয়ের পাশাপাশি বর্তমানে তিনি পড়াশোনা নিয়ে ব্যস্ত রয়েছেন। চলতি বছরে তিনি এইচএসসি পরীক্ষা দেবেন। তার জন্য নিজেকে প্রস্তুত করছেন। আর রয়েছেন নায়িকা হিসেবে তার অভিষেক ছবি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ মুক্তির অপেক্ষায়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত এই ছবিতে নাম ভূমিকায় আছেন নবাগত নায়ক শান্ত খান। দীঘি রয়েছেন শেখ মুজিবের স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব রেণুর চরিত্রে। স্টোরি স্প্ল্যাশ মিডিয়ার ব্যানারে পিংকি খানের প্রযোজনায় চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সেলিম খান। নির্মাতা কর্তৃপক্ষ জানিয়েছে, খুব শিগগিরই সিনেমা হলে আসবে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’।