করোনার টিকার দ্বিতীয় ডোজ নিচ্ছেন বাইডেন

jo bide

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন আজ কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ নেবেন। তিন সপ্তাহ আগে টিকার প্রথম ডোজ নেন তিনি। করোনাভাইরাস থেকে বাঁচতে টিকা নিতে জনগণকে উদ্বুব্ধ করতে ওই সময় প্রেসিডেন্ট বাইডেনের টিকা নেওয়ার দৃশ্য টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়। খবর এনডিটিভির।

জো বাইডেনের দফতর থেকে বলা হয়েছে– জো বাইডেন (৭৮) ২১ ডিসেম্বর ডেলাওয়ারের ক্রিস্টিয়ানা হাসপাতালে ফাইজারের টিকার প্রথম ডোজ নেন। সেই সময় জনগণকে আশ্বস্ত করে তিনি বলেছিলেন– টিকা নিয়ে দুশ্চিন্তা করার কিছু নেই।

বাইডেনের দ্বিতীয় ডোজ টিকা নেওয়া প্রসঙ্গে তার দফতর বলেছে, নতুন প্রেসিডেন্ট এবারও গণমাধ্যমের সামনেই টিকা নেবেন। তিনি জনগণকে আশ্বস্ত করতে এমনটি করবেন।

প্রসঙ্গত, করোনায় বিধ্বস্ত যুক্তরাষ্ট্রে তিন লাখ ৭৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন দুই কোটি ১৮ লাখেরও বেশি মানুষ। পৃথিবীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এ দেশটিই।

যুক্তরাষ্ট্রের প্রায় ৬৭ লাখ মানুষ ইতিমধ্যে করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। গত বছরের শেষ নাগাদ দুই কোটি লোককে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ছিল ট্রাম্প প্রশাসনের। দেশজুড়ে দুই কোটি ২১ লাখ ডোজ টিকা সরবরাহ করা হয়েছে। টিকা দেওয়ার ক্ষেত্রে বয়স্ক মানুষ ও স্বাস্থ্যকর্মীদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।