বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরি: যুবলীগ নেতা পলাশ আটক

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বহুল আলোচিত কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় বহিষ্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফকে আটক করেছে পুলিশ।

রোববার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুর জেলার টেকেরহাট থেকে আটক করা হয় তাকে। এ নিয়ে চুরির ঘটনায় জড়িত ৯ জনকে আটক করেছে পুলিশ।

আটক পলাশ শরীফ গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ছিলেন।

এ বিষয়টি নিশ্চিত করেছেন চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃক দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা ও গোপালগঞ্জ সদর থানার উপপরিদর্শক মিজানুর রহমান।

তিনি জানান, দুপুরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুরের টেকেরহাটে একটি গাড়ি তল্লাশির মাধ্যমে পলাশ শরীফকে আটক করা হয়। বর্তমানে তাকে গোপালগঞ্জ সদর থানায় পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞসাবাদ করা হচ্ছে।

তিনি আরও বলেন, সোমবার প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

এর আগে ১৮ নভেম্বর চুরির ঘটনায় ব্যবহৃত ট্রাকের চালক ইমরান এবং চুরিতে জড়িত বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের এক শিক্ষার্থীসহ মোট সাতজন আসামিকে আটক করে গোপালগঞ্জ সদর থানা পুলিশ।

প্রসঙ্গত, ২০২০-এর ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ১০ আগস্ট গোপালগঞ্জ সদর থানায় মামলা করা হয় এবং ১৩ আগস্ট রাতে রাজধানীর বনানীর হোটেল ক্রিস্টাল ইন থেকে ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়।