প্রস্তুতি ম্যাচ ড্র করল সোহান-সাদমানরা

বিসিবি একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিয়ান মধ্যকার তিন দিনের প্রস্তুতি ম্যাচটি অমীমাংসিতভাবে ড্র হয়েছে। নিজেদের দ্বিতীয় ইনিংসে সবকটি উইকেট হারিয়ে সফরকারীরা ২৯১ রান সংগ্রহ করলে জয়ের জন্য সোহানদের টার্গেট দাঁড়ায় ৩৮৯ রান। জবাবে ব্যাট করতে নেমে বিসিবি একাদশ ২ উইকেটের বিনিময়ে ৬৩ রান সংগ্রহ করলে দুদল ড্র মেনে নিতে বাধ্য হয়।

প্রস্তুতি ম্যাচটি ড্র হলেও রিশাদের পাঁচ উইকেট এবং খালেদের দুই ইনিংসে নেওয়া ৬ উইকেট ছাড়া দেখার মতো পারফরম্যান্স করতে পারেনি কোনো স্বাগতিক ক্রিকেটার।

এদিকে তৃতীয় দিনের শুরুতে ব্যাট করতে নেমেই সাজঘরে ফেরেন নিক্রুমা বোন্নের। পরের উইকেটে খেলতে নেমে মাত্র ৪ রান তুলে আউট হন রাখেম কর্ণওয়াল। অষ্টম উইকেট পার্টনারশিপে রেইমন রেইফারকে সঙ্গে নিয়ে ৮২ রানে জুটি গড়েন জসুয়া ডি সিলভা। ৪৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন সিলভা।

এরপর শেষ দুই ব্যাটসম্যানকে সঙ্গে নিয়ে কিছুক্ষণ দলীয় স্কোর বাড়িয়ে নেন রেইফার। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে করে ২৯১ রান। রেইফার ৪৯ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন পেসার মুকিদুল ইসলাম। তিন উইকেট নেন খালেদ আহমেদ। এছাড়া দুটি উইকেট পেয়েছেন সাইফ হাসান, একটি উইকেট নেন তৌহিদ হৃদয়।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৭ রান করে রেইফারের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ওপেনার সাইফ হাসান। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা নাঈম শেখ কোনো রান করতে পারেননি। রেইমন রেইফারের বলে জসুয়া ডি সিলভার হাতে ক্যাচ তুলে দেন তিনি। তৃতীয় উইকেটে ব্যাট করতে নেমে ওপেনার সাদমান ইসলামের সঙ্গে অবিচ্ছিন্ন ৪৯ রানের জুটি গড়েন ইয়াসির আলি।

সাদমান ৮১ বল খেলে ২৩ রানে এবং ইয়াসির আলি ৫৬ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন।