মন্ত্রণালয়ে ১৬৮১টি টিকার তালিকা দিয়েছে বাফুফে

প্রথম ধাপে ১৬৮১টি করোনাভাইরাসের টিকা চেয়ে জাতীয় ক্রীড়া পরিষদের কাছে তালিকা পাঠিয়েছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে)। সরকারের কাছে ক্রমান্বয়ে প্রায় ৩ হাজার জনের তালিকা পাঠাবে বাফুফে। গত সপ্তাহে বাংলাদেশে ফুটবল ফেডারেশনের কাছে তালিকা চেয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

১৬৮১ জনের তালিকায় বাফুফের নির্বাহী কমিটির (সভাপতি ও দুইজন সহসভাপতি বাদে) সকল সদস্য, বাফুফে এবং বাফুফের অধীনে থাকা মহানগরী লিগ কমিটির সকল কর্মকর্তা-কর্মচারি, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ, তৃতীয় বিভাগ লিগের ক্লাবগুলোর খেলোয়াড়, জাতীয় দলের খেলোয়াড়, ক্যাম্পে থাকা জাতীয় নারী ও বয়সভিত্তিক দলের ফুটবলার এবং সর্বশেষ নারী ফুটবল লিগের সব দলের খেলোয়াড়দের রাখা হয়েছে। নিজ উদ্যোগে টিকা নেওয়ার কারণে তালিকায় বাফুফে সভাপতি এবং সহ-সভাপতির নাম অন্তর্ভুক্ত করা হয়নি।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম বলেন, ‘মন্ত্রণালয় অগ্রাধিকার ভিত্তিতে আমাদের কাছে তালিকা চেয়েছিল। তবে আমরা সবার নামই দিয়েছি। অগ্রাধিকার নির্ধারণ করিনি। সরকার যদি অগ্রাধিকার ভিত্তিতে নাম চায় তাহলে জাতীয় দল, নারী দলসহ আরও কয়েকটি দলকে অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিতে অনুরোধ করা হবে। তবে আমরা চাই ফুটবল অঙ্গনের সবাই করোনার টিকার আওতায় আসুক। কারণ, সবাইকে নিয়েই আমাদের চলতে হবে।’