এই টিকার মাধ্যমেই দেশ করোনামুক্ত হবে : স্বাস্থ্যমন্ত্রী

jahid malek
ফাইল ছবি

করোনা টিকার ব্যাপারে কোনো ধরণের সন্দেহ পোষণ না করে স্বাস্থ্য সুরক্ষার জন্য সবাইকে এই টিকা গ্রহণের আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রবিবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় করোনা ডেডিকেটেড ৩০০ শয্যা হাসপাতাল পরিদর্শন শেষে এ আহ্বান জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী টিকার ব্যাপারে কোনো ধরণের বিভ্রান্তি সৃষ্টি না করে গণমাধ্যম কর্মীদেরও এই টিকা গ্রহণ করে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার পরামর্শ দেন।

মন্ত্রী বলেন, এই টিকা সম্পূর্ণ নিরাপদ এবং কোনো ধরণের পার্শ্বপ্রতিক্রিয়া নেই। টিকার ব্যপারে সাধারণ মানুষের মধ্যে অনেক সচেতনতা এসেছে। প্রতিদিন অন্তত দুই লাখ মানুষ টিকা গ্রহণ করছে। এই টিকার মাধ্যমেই বাংলাদেশ করোনামুক্ত হবে।

স্বাস্থ্যমন্ত্রীর পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন স্থানীয় দুই সংসদ সদস্য সেলিম ওসমান, শামীম ওসমান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপচিালক খুরশীদ আলম, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ ও ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল বাশারসহ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা।

এ সময় সংসদ সদস্য শামীম ওসমান শহরের পুরান কোর্ট এলাকায় জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য নির্মাণের পর তিন বছর যাবত পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা ভবনটিকে হৃদরোগের চিকিৎসার জন্য একটি আধুনিক হার্ট ইনস্টিটিউট করার দাবি জানান।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী নারায়ণগঞ্জে কুমুদিনি ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স অ্যান্ড ক্যান্সার রিসার্চ কিমস কেয়ার হাসপাতালটির ভিত্তিপ্রস্তর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্মোচন অনুষ্ঠানে যোগ দেন। সেখানে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট্রের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা ও তাঁর পরিবারসহ জেলার চারজন সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, শামীম ওসমান, নজরুল ইসলাম বাবু, লিয়াকত হোসেন খোকা ও সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী উপস্থিত ছিলেন।