শেষ দুই টেস্টের জন্য ভারতের দল ঘোষণা

ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজে প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে জয় পেয়ে সিরিজে সমতা এনেছে স্বাগতিক ভারত। এই সিরিজে ফলাফলই বলে দেবে ভারত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে পারবে কিনা? তাই শেষ দুই টেস্ট বিরাট কোহলিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

মোতেরা স্টেডিয়ামে শেষ দুই টেস্টে খেলার জন্য বুধবার দল ঘোষণা করেছে ভারত। দলে খুব বেশি পরিবর্তন করেননি বিরাট কোহলিরা। মোহাম্মদ শামি, নবদীপ সাইনি ফেরার কথা থাকলেও তাঁদের বাদ দিয়েই ১৭ জনের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিসিসিআই টুইট করে জানিয়েছে, উমেশ যাদবের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। তিনি যদি সেই পরীক্ষায় পাশ করতে পারেন তাহলে দলের সঙ্গে যুক্ত করা হবে তাঁকে। উমেশকে ১০০ শতাংশ সুস্থ অবস্থায় না পাওয়া গেলে দলে আসবেন শারদুল ঠাকুর।

নেট বোলার হিসেবে দলে নেওয়া হয়েছে অঙ্কিত রাজপুত, আবেশ খান, সন্দীপ ওয়ারিয়র, কৃষ্ণাপ্পা গৌতম এবং সৌরভ কুমারের নাম। কে এস ভরত এবং রাহুল চাহারকেও তৈরি থাকতে বলা হয়েছে। বিজয় হাজারে ট্রফি খেলার জন্য ছেড়ে দেওয়া হয়েছে অভিমন্যু ইশ্বরন, প্রীয়ঙ্ক পঞ্চাল এবং শাহবাজ নাদিমকে।

শেষ দুই টেস্টের জন্য ভারতীয় দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, শুভম্যান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রিশাব পান্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, জ্যাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।