সরকার পতনের সাইরেন বাজছে, দাবি রিজভীর

বর্তমান সরকার আর ক্ষমতায় থাকতে পারবে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আমাদের ইতিহাস বলছে কখনো এ দেশের মানুষ স্বৈরশাসককে গ্রহণ করেনি। তাই আওয়ামী স্বৈরশাসকের পতনের চূড়ান্ত পর্যায় চলে এসেছে। শেখ হাসিনা আর ক্ষমতায় থাকতে পারবেন না। তাদের পতনের ঘণ্টা, সাইরেন বাজছে। এখন তার পতন দেখার জন্য আমাদের অপেক্ষা করতে হবে।

শুক্রবার বেলা ১২টায় রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি। তাঁতীদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানো হয়।

রিজভী বলেন, সরকার যেভাবে বিরোধী দল, মতকে ধ্বংস করতে উদ্বুদ্ধ হয়েছেন, এতে বোঝা যায় তার পায়ের নিচে মাটি নেই। তাই আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মানুষকে দমিয়ে রেখে ক্ষমতায় থাকতে চান।

বিএনপির এই নেতা বলেন, বিএনপি যখনই ক্ষমতায় এসেছে, তখনই তাঁত শিল্পের উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করেছে। ক্ষুদ্র-মাঝারি ও বড় ঋণ দেওয়া হয়েছিল তাঁতীদের।

নানা রূপে আত্মপ্রকাশ করা এই ফ্যাসিবাদী সরকার আজ জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক খালেদা জিয়ার ওপর জুলুম-নির্যাতন করছে বলে অভিযোগ করেন রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব বলেন, খালেদা জিয়া বন্দি, তারপরও তার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। তাকে মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত করতে এমন কোনো পথ নেই, যা এ সরকার ব্যবহার করছে না। এর প্রতিবাদে আজ সারাদেশে মানুষ বিক্ষুব্ধ হয়ে পড়ছে।

ঢাকার কেরানীগঞ্জে বিএনপিকে পুলিশ ও আওয়ামী লীগ মানববন্ধনে করতে দেয়নি উল্লেখ করে রিজভী বলেন, সেখানে একদিকে পুলিশ নেতাকর্মীদের দাঁড়াতে দেয়নি। অন্যদিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের কার্যালয়ের সামনে অস্ত্র নিয়ে দাঁড়িয়ে ছিল। মনে হচ্ছিল সেখানে হরতাল চলছিল।

আওয়ামী লীগ সরকারের অন্যায়-দুর্নীতি আজ শুধু দেশে নয়, আন্তর্জাতিকভাবে প্রচারিত ও প্রকাশিত হচ্ছে বলে দাবি করেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মুজিবুর রহমান, মৎসজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, তাঁতীদলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনি প্রমুখ উপস্থিত ছিলেন।